প্রবাস

মানবসেবায় কাজ করছে গোয়াইনঘাট অ্যাসোসিয়েশন অব মিশিগান

প্রবাসে থেকেও সময়ের প্রয়োজনে এবং সবার সার্বিক সহযোগিতায় গোয়াইনঘাট অ্যাসোসিয়েশন অব মিশিগান তার অভীষ্ট লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে, মানবসেবায় নিজেদের নিবেদিত করছেন।

Advertisement

রোববার মিশিগান স্টেটের হ্যামট্রামিক সিটির একটি রেস্টুরেন্টের হলরুমে এক সংবর্ধনা সভায় অতিথি হিসেবে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ এ কথা বলেন।

তিনি বলেন, গোয়াইনঘাটের মানুষের যখনই প্রয়োজন হয়েছে, এই সংগঠন সবসময় পাশে দাঁড়িয়েছে। বিশেষ করে করোনাকালীন ও আকস্মিক বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে গোয়াইনঘাট অ্যাসোসিয়েশন অব মিশিগান সুধীজনের প্রশংসা কুড়িয়েছে। এছাড়া মসজিদ, মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এবং বিভিন্ন জটিল রোগ বিশেষ করে ক্যান্সার, লিভার সিরোসিস ও হৃদরোগসহ অন্যান্য রোগে আক্রান্ত অসহায় মানুষের জন্য সংগঠনটি সহায়তার হাত বাড়িয়ে অনন্য নজির স্থাপন করেছে।

সংগঠনের সভাপতি অধ্যাপক এজেডএম ওবায়দুল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দীপক চৌধুরীর পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা জালাল উদ্দিন এবং মনাফ আহমেদ বাবুল, মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ চান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর মাখন, সাধারণ সম্পাদক ও কাউন্সিলম্যান আবু আহমেদ মুসা, ওয়ারেন সিটির ফিটজারলেল্ড স্কুল বোর্ডের ট্রাস্টি খাজা শাহাব আহমেদ, সাবেক ওয়ারেন সিটি প্লানিং কমিশন চেয়ার ও সিটি এট লার্জ প্রার্থী জসলিন হাওয়ারড, ক্রিস্টাল সাম্পসন- কলেজ আউটরিচ কো-অর্ডিনেটর।

Advertisement

মিশিগান স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল রহমান ও এম এ সালাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতালেব, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম এবং কোম্পানীগঞ্জ সমিতির সভাপতি রহিম উদ্দিন। বক্তারা উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন এবং উপজেলাবাসীর কল্যাণে তার নিরলস পরিশ্রমের ভূয়সী প্রশংসা করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. রমিজ উদ্দিন, নজরুল ইসলাম বদরুল, আব্দুল লতিফ বাবুল, মো. কামাল আবেদীন, রোসেন্দ্র দাস লাল মেম্বার, জয়নাল উদ্দিন, আক্তার হোসেন মাশুক, গোলাম আজম মাসুক, হেলাল উদ্দিন (জৈন্তিয়া), শাহরিয়ার কবির, আব্দুর রকিব, জুয়েল মাহমুদ, ফরিদ উদ্দিন, জামালুর রহমান, তরিক উদ্দিন, শাহজাহান রহমান মফিজ, মো. আব্দুল খালিক, মো. শুয়াইব, দিলওয়ার হোসেন, খাজা আফজাল, জয়নাল আবেদীন, বাচ্চু মিয়া, শহীদ জামান, আব্বাস উদ্দিন, প্রভাষক আলিম উদ্দিন, শহীদ আহমেদ, বেলাল আহমেদ, সিরাজুল ইসলাম, সেলিম আহমেদ, রুম্মান চৌধুরী ইভান, সাব্বির আহমেদ, এজে পাশা, আব্দুল খালিক, অলিউর রহমান, এস এম জয়নাল, রানু মিয়া, জব্বার আলী, মারুফ আবেদীনসহ কমিউনিটির অন্যান্য নেতা।

অনুষ্ঠানের শুরুতেই গোয়াইনঘাট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সংবর্ধিত অতিথিকে ক্রেস্ট এবং ফুল দিয়ে বরণ করা হয়।পরিশেষে সাংবাদিক ও ছড়াকার হেলাল উদ্দীন রানা, কবি নারায়ন গুপ্ত ও কবি জাফর ওবায়েদের স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে।

এমআরএম/জিকেএস

Advertisement