বিনোদন

ভক্তদের মনখারাপের সংবাদ দিলেন অনির্বাণ

এবারের পূজায় চলচ্চিত্র থেকে ওটিটি- সর্বত্রই অনির্বাণ ভট্টাচার্যের উপস্থিতি দেখা যাবে। এ আনন্দে আত্মহারা তার ভক্ত-অনুরাগীরা। তবে এর মাঝে ভক্তদের মন খারাপের সংবাদ দিলেন এ অভিনেতা।

Advertisement

অনির্বাণের একদিকে বড়পর্দায় মুক্তি পাচ্ছে তার সিনেমা ‘দশম অবতার’ অন্যদিকে ওটিটিতে আসছে ‘দুর্গরহস্য’। আরও একবার ব্যোমকেশ হয়ে আসছেন তিনি।

আরও পড়ুন: ‘কুছ কুছ হোতা হ্যায়’র বিশেষ স্ক্রিনিংয়ে উপস্থিত তারা তিন

বুধবার দুর্গরহস্যের প্রচারে সাংবাদিকদের মুখোমুখি হন সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও সোহিনী সরকার। এ সময় সৃজিত জানান যে ‘বেস্ট টিম নিয়েই ব্যোমকেশ করতে চেয়েছিলাম। তাই হয়েছে’। পাশাপাশি সৃজিতের প্রশংসা পেয়ে পর্দার সত্যবতী জানালেন তার আনন্দের কথা।

Advertisement

সবাই শেয়ার করে নিলেন তাদের অভিজ্ঞতার কথা। সেই মঞ্চ থেকেই অনির্বাণ জানালেন যে এবার ব্যোমকেশকে বিদায় জানাবেন অনির্বাণ।

এমন সিদ্ধান্ত কেন নিলেন তা পরিষ্কার করে এ অভিনেতা বলেন, ‘দুর্গরহস্য করার পর আমার মনে হয়েছে, আমার অভিনেতা হিসেবে কিছু সীমাবদ্ধতা আছে। সব অভিনেতারই তো কিছু সীমাবদ্ধতা থাকে, কল্পনা করার, এক্সপ্লোর করার সীমাবদ্ধতা। আমি দুর্গরহস্য নিয়ে ১৪টি গল্পে অভিনয় করলাম। আমি ভেবে দেখলাম যে আমার পুরো ব্যোমকেশ সমগ্র পড়া হয়ে গেছে।’

আরও পড়ুন: মধুচন্দ্রিমা রেখে ‘গার্লস ট্রিপ’-এ গেলেন পরিণীতি

তিনি আরও বলেন, ‘আমার মনে হল যে ব্যোমকেশ মানুষটার ভেতর থেকে নতুন কিছু তুলে আনা আমার পক্ষে সম্ভব নয়। তাই এখন এক অভিনেতাকে দরকার যে ব্যোমকেশের অচেনা দিক, অর্থাৎ যা এখনো দর্শক সাক্ষ্য করেনি সেরকম কারোর কাছে এই চরিত্রটি যাওয়া উচিত। আমার সীমাবদ্ধতায় ব্যোমকেশ হয়ে যা যা কিছু দর্শকের কাছে পৌঁছে দেওয়ার কথা ছিল, আমার মনে হয় তা আমি করেছি। আমার ভান্ডার শেষ’।

Advertisement

অনির্বাণের এই সিদ্ধান্তের কথা জেনে তার ভক্ত-অনুরাগীদের মন খারাপ হয়েছে। তার আশা করছেন এই সিদ্ধান্ত থেকে অনির্বাণ সরে আসবেন।

এমএমএফ/জেআইএম