খেলাধুলা

কোহলির জার্সি নিলেন বাবর, ধুয়ে দিলেন ওয়াসিম আকরাম

বিশ্বকাপের সবচেয়ে আলোচিত ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেলো শনিবার, আহমেদাবাদ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। হাইভোল্টেজ এই ম্যাচে স্বাগতিক ভারতের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। মাত্র ১৯১ রানে অলআউট হয়েছে তারা এবং শেষ পর্যন্ত ১১৭ বল বাকি থাকতে হেরেছে ৭ উইকেটের ব্যবধানে।

Advertisement

ম্যাচে শেষে পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে নিজের জার্সি উপহার দেন ভারতীয় দলের ক্রিকেটার, সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ভারতের কাছে লজ্জাজনক হারের পর সে দেশেরই একজন ক্রিকেটারের কাছ থেকে অধিনায়ক বাবরের জার্সি উপহার নেয়ার ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়ে যায়। যা নিয়ে নেট দুনিয়ায় চলছে মিশ্র প্রতিক্রিয়া।

ক্রিকেটপ্রেমীরা প্রশংসায় ভাসাচ্ছেন বাবর-কোহলিকে। কিন্তু পাকিস্তানি সমর্থকরা বিষয়টা মেনেই নিতে পারছেন না। তারা নিজেদের বেশ অপমানিত বোধ করছেন এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামও এমন একটি হারের পর বিরাট কোহলির কাছ থেকে বাবরের জার্সি গ্রহণ করার বিষয়টি মোটেও স্বাভাবিকভাবে নিতে পারেননি। তিনি বাবরের এমন কাজের কড়া সমালোচনা করেছেন।

Advertisement

বিষয়টিকে সামনে এনে পাকিস্তানের একটি টিভি শোতে আকরাম বলেছেন, ‘বিরাটের কাছ থেকে দুটি জার্সি নিয়েছে বাবর। শুধু আমি নই গোটা দুনিয়া সেটা দেখেছি। পাকিস্তানের হতাশাজনক পারফরম্যান্সের পর সমর্থকরা খুবই কষ্ট পাচ্ছে। ওই সময় খোলা মাঠে বিরাটের কাছ থেকে জার্সি উপহার নেওয়াটা ঠিক হয়নি। হতেই পারে তোমার চাচার ছেলে কোহলির জার্সি চেয়েছে, সেটা তুমি ম্যাচের শেষে ড্রেসিংরুম থেকেও নিতে পারতে! আমার মতে বাবরের উচিত ছিল সবার সামনে বিরাটের কাছ থেকে জার্সি না নিয়ে ব্যক্তিগত ভাবে নেওয়া।’

আহমেদাবাদে ভারতের কাছে পাকিস্তানের হারের পর মাঠেই দুই দলের ক্রিকেটারদের বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায়। বিরাট কোহলি প্রথমে শাদাব খান ও এরপর বাবরের সঙ্গে কথা বলছিলেন।

এর মধ্যেই বিরাট নিজের সাক্ষর করা জার্সি উপহার দেন পাকিস্তান অধিনায়ককে। বাবরকেও হাসি মুখে সেই জার্সি নিতে দেখা যায়। এরপরও বেশ কিছুক্ষণ কথা বলেন দুই তারকা। সেই ভিডিওটিই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। নেটিজেনদের বক্তব্য, বাবরকে ম্যাচ শেষে সান্ত্বনা পুরস্কার দিয়েছেন ‘কিং কোহলি’।

গতকাল (শনিবার) ওয়ানডে ব্শ্বিকাপের আসরে অষ্টমবারের মতো ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। ৮টিতেই জিতেছে ভারত। আহমেদাবাদের স্বাগতিকদের সাথে গতকাল লড়াইও করতে পারেনি বাবর আজমের দল। ফলে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা দিনদিন কমছে।

Advertisement

আইএইচএস/