দেশজুড়ে

শিক্ষকদের জন্য ডাব পাড়তে গাছে উঠে ‘মৃত্যুশয্যায়’ ছাত্র

বরিশালের গৌরনদীতে শিক্ষকদের জন্য ডাব পাড়তে আশিকুর রহমান মৃধা (১০) নামে এক ছাত্রকে জোরপূর্বক গাছে ওঠানোর অভিযোগ উঠেছে। একপর্যায়ে নারিকেল গাছ থেকে নিচে পড়ে এখন আশঙ্কাজনক অবস্থায় ওই ছাত্র।

Advertisement

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে উন্নত চিকিৎসার জন্য আশিকুরকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আশিকুর রহমান জেলার গৌরনদী উপজেলার পূর্ব শরিফাবাদ গ্রামের মিলন মৃধার ছেলে ও পশ্চিম শরিফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর ১২টার দিকে স্কুলের শিক্ষকরা ডাব খাবে বলে পঞ্চম শ্রেণীর ছাত্র আশিকুরকে একটি নারিকেল গাছে ওঠান নাইট গার্ড রায়হান। এ সময় গাছ থেকে পড়ে গুরুত্বর আহত হলে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতের চাচা ইলিয়াস মৃধা অভিযোগ করে বলেন, তার পঞ্চম শ্রেণীতে পড়ুয়া ভাতিজা আশিকুরকে জোরপূর্বক নারিকেল গাছে ওঠানো হয়েছে। এতে শিক্ষক ও নাইটগার্ড সবাই জড়িত।

Advertisement

তিনি আরও বলেন, গাছ থেকে পড়ার পর এখন পর্যন্ত আশিকুরের জ্ঞান ফেরেনি। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

তবে পশ্চিম শরিফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তালুকদারের দাবি, আশিকুর রহমানকে জোর করে গাছে ওঠানো হয়নি।

গৌরনদী উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. চুন্নু ফকির জাগো নিউজকে বলেন, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শাওন খান/এসজে/এএসএম

Advertisement