দেশজুড়ে

টাঙ্গাইলে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, সড়কে জমেছে হাঁটু পানি

টাঙ্গাইলে কয়েকদিনের টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সড়কে সড়কে জমেছে হাঁটু পানি। বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দেওয়ায় যান ও মানুষের চলাচল ব্যাহত হচ্ছে। গুরুত্বপূর্ণ কাজ ছাড়া বাড়ি থেকে তেমন বের হচ্ছেন না মানুষ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

Advertisement

বুধবার (৪ অক্টোবর) রাত থেকে জেলায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত হলেও বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুর থেকে বেড়ে ৩৫ মিলিমিটারে দাঁড়িয়েছে বলে নিশ্চিত করেছে জেলার আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস সূত্র জানায়, কয়েকদিন ধরে থেমে থেমে বৃষ্টি হলেও বুধবার দিনগত রাত থেকেই একটানা ভারী বৃষ্টি হচ্ছে। শুক্রবারও সারাদিন থাকতে পারে বৃষ্টি।

টাঙ্গাইল পৌরশহরের রিকশাচালক কবির বলেন, প্রতিদিন গড়ে ৭০০-৮০০ টাকা আয় করি। আজ সারাদিন বৃষ্টি থাকায় মাত্র আড়াইশ টাকা পেয়েছি। মালিককে টাকা দিয়ে আমার আর কিছুই থাকবে না। বৃষ্টিতে বাইরে মানুষই নাই, ইনকাম করমু কেমনে।

Advertisement

টাঙ্গাইল আবহাওয়া অফিসের ইনচার্জ জামাল উদ্দিন জাগো নিউজকে বলেন, কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে। তবে আজকের একটানা ভারী বৃষ্টিতে জনজীবন অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে। শহরের বেশ কিছু সড়কে জমেছে পানি। আশা করছি শনিবার থেকে বৃষ্টি কমে আসবে।

অন্যদিকে টানা বৃষ্টিপাতে জেলার সব নদ-নদীর পানি বেড়েছে বলে জানিয়েছেন টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশল মো. সাজ্জাদ হোসেন।

জাগো নিউজকে তিনি বলেন, উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বন্যার আশঙ্কা থাকলেও টাঙ্গাইলের সব নদ-নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

আরিফ উর রহমান টগর/এসজে/জিকেএস

Advertisement