বিনোদন

শাহরুখের ‘জওয়ান’ ভারতে কত আয় করেছে?

মাত্র ৪ দিন পরেই শাহরুখের ‘জওয়ান’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তির ১ মাস পূর্ণ হবে। কিন্তু এখনো বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে কিং খান অভিনীত ও অ্যাটলি পরিচালিত এ সিনেমা।

Advertisement

ভারতের বাজারে এরই মধ্যে ৬০০ কোটির রুপি ব্যবসার ঘর অতিক্রম করেছেন ‘জওয়ান’। আর বিশ্বে সিনেমাটি ১১০০ কোটির ঘরে অবস্থান করছে। সিনেমাটি চতুর্থ সপ্তাহে পৌঁছেও বিপুল ব্যবসা অব্যাহত রয়েছে।

আরও পড়ুন: ‘জওয়ান’ বাংলাদেশ থেকে কত আয় করেছে?

৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খান, নয়নতারা, বিজয় সেতুপতি অভিনীত অ্যাকশন ড্রামা ঘরানার সিনেমা ‘জওয়ান’। প্রথম শো থেকেই অত্যন্ত ভালো সাড়া পেয়েছে এ সিনেমা। হিন্দি সিনেমার আলোকে এ সিনেমা সবচেয়ে বেশি আয় করেছে। প্রথম দিনে বিশ্বজুড়ে ১২৯.০৬ কোটি রুপি আয় শুরু হয় ‘জওয়ান’ সিনেমার যাত্রা। তারপর থেকে সেই ঝড় যেন আর থামছে না।

Advertisement

আরও পড়ুন: সালমানের প্রশংসায় শাহরুখ

২৬ দিনের মাথায়, ২ অক্টোবর, গান্ধী জয়ন্তী অর্থাৎ জাতীয় ছুটির দিন ‘জওয়ান’ ভারতেই ৬.০৮ কোটি রুপি আয় করেছে। অর্থাৎ ভারতের মাটিতে এখন এ সিনেমার মোট আয়ের পরিমাণ ৬১১.৬২ কোটি রুপি। এছাড়া ২ অক্টোবর, সব মিলিয়ে এ সিনেমার মোট আসন সংরক্ষণের পরিমাণ ছিল ৩৪ শতাংশ।

অন্যদিকে বিশ্বের বাজারেও এ সিনেমা দুর্দান্ত ব্যবসা করছে। সব মিলিয়ে এরই মধ্যে তো ‘জওয়ান’ ১০০০ কোটি পার করে ফেলেছে।

২৬তম দিনে এ সিনেমার আয় পৌঁছেছে মোট ১০৮২.৫২ কোটি রুপি। শিগগির ১১০০ কোটির গণ্ডি পেরিয়ে যাবে ‘জওয়ান’ তা এখন অনুমান করা যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: শাহরুখের সঙ্গে তিক্ত সম্পর্কের গুঞ্জনে মুখ খুললেন নানা পাটেকর

‘জওয়ান’ বিশ্বজুড়ে ৭ সেপ্টেম্বর হিন্দি, তামিল ও তেলুগু এ তিন ভাষায় মুক্তি পায়। অ্যাকশনে ভরপুর এ সিনেমায় অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি। ক্যামিও চরিত্রে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। ‘জওয়ান’ মূলত বাবা ও ছেলের গল্প। এ দুই চরিত্রেই দেখা গেছে শাহরুখকে।

এমএমএফ/এমএস