তথ্যপ্রযুক্তি

নতুন এডিশন এলো হোন্ডা অ্যাক্টিভা স্কুটারের

টু হুইলার নির্মাতা সংস্থা হোন্ডার একটি জনপ্রিয় স্কুটার হচ্ছে হোন্ডা অ্যাক্টিভা। একাধিক বার জনপ্রিয় এই স্কুটারের সংস্করণ এসেছে। আবার এই স্কুটারের নতুন একটি সংস্করণ আনলো হোন্ডা। মোট দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে সেই স্কুটারটি। তবে এটি খুবই অল্প সংখ্যক এনেছে সংস্থাটি।

Advertisement

এই লিমিটেড এডিশনের হোন্ডা অ্যাক্টিভার গুরুত্বপূর্ণ ফিচার হলো এর ডার্ক কালার থিম এবং বডি প্যানেলের স্ট্রাইকিং স্ট্রাইপ গ্রাফিক্স সহযোগে ব্ল্যাক ক্রোম এলিমেন্ট। স্কুটারটিতে ব্ল্যাক ক্রোম গার্নিশে অ্যাক্টিভা থ্রিডি এমব্লেম ফিনিশিং দেওয়া হয়েছে এবং রিয়ার গ্র্যাব রেলে রয়েছে বডি কালার ডার্ক ফিনিশ।

আরও পড়ুন: হার্লে-ডেভিডসনের ২১০ সিসির বাইক আসছে বাজারে

হোন্ডার পক্ষ থেকে বলা হয়েছে, তরুণ প্রজন্মের ক্রেতাদের টার্গেট করেই লিমিটেড এডিশনের এই অ্যাক্টিভা নিয়ে আসা হয়েছে। অ্যাক্টিভা লিমিটেড এডিশনে পাওয়ারের জন্য ওবিডি২-কমপ্লায়েন্ট ১০৯.৫১সিসি সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড, ফুয়েল-ইঞ্জেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ৭.৭৩ ব্রেক হর্স পাওয়ার এবং ৮.৯ এনএম টর্ক দিতে পারে। স্কুটারের ইঞ্জিনটিতে পেয়ার করা হয়েছে একটি সিভিটি গিয়ারবক্স।

Advertisement

ম্যাট স্টিল ব্ল্যাক মেটালিক এবং পার্ল সাইরেন ব্লু এই দুটি রঙে স্কুটারটি কিনতে পারবেন। রয়েছে ফাইভ-স্পোক অ্যালয় হুইলস। স্কুটারের টপ-স্পেক ভ্যারিয়েন্টে রয়েছে হোন্ডার স্মার্ট কী প্রযুক্তি। দুটি ভ্যারিয়েন্টে পাবেন এই স্কুটারটি। অ্যাক্টিভা ডিএলএক্সের দাম ৮০ হাজার ৭৩৪ রুপি এবং অ্যাক্টিভা স্মার্টের দাম ৮২ হাজার ৭৩৪ রুপি। বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৭ হাজার ৫০০ টাকা এবং ১ লাখ ১০ হাজার টাকা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম