তথ্যপ্রযুক্তি

এক চার্জে ৪৫ ঘণ্টা চলবে এই ইয়ারবাড

স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা নয়েজ বেশ জনপ্রিয়। বিশেষ করে নয়েজের স্মার্টওয়াচ ও ইয়ারবাড। একের পর এক নতুন ইয়ারবাড এবং স্মার্টওয়াচ। এবার নতুন আরও একটি ইয়ারবাড আনলো নয়েজ। যেটা এক চার্জে একটানা ৪৫ ঘণ্টা ব্যবহার করতে পারবেন।

Advertisement

নয়েজের নতুন ইয়ারবাডের নাম ইয়ারবাডস প্রো এসই। এই ইয়ারবাডসে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচার। ৩০ ডেসিবেল পর্যন্ত নয়েজ ক্যানসেলেশন করা যাবে এই ইয়ারবাফোনে। এছাড়াও এই ইয়ারবাডসে রয়েছে কোয়াড মাইক এবং এনভায়রনমেন্ট নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাপোর্ট রয়েছে।

আরও পড়ুন: ১০ মিনিটের চার্জে ৭ ঘণ্টা চলবে ইয়ারবাড

নয়েজের নতুন ইয়ারবাডসের সঙ্গে দেওয়া হয়েছে মেটালিক ফিনিশ কেস। এই চার্জিং কেস এবং দু'টি ইয়ারবাডসের গায়ে রয়েছে নয়েজ ব্র্যান্ডের লোগো। নয়েজের নতুন ইয়ারবাডসের ক্ষেত্রে রয়েছে ১৩ মিলিমিটারের ড্রাইভার্স। এছাড়াও এখানে রয়েছে স্মার্ট টাচ কন্ট্রোল। অর্থাৎ ফোনের সঙ্গে যুক্ত থাকা অবস্থায় কল এলে সামান্য টাচ করেই ইয়ারবাডসের সাহায্যে কল ধরে নেওয়া যাবে।

Advertisement

এই স্মার্ট টাচ কন্ট্রোলের সাহায্যে ব্যবহারকারী নয়েজের নতুন ইয়ারবাডসে সিরি বা গুগল অ্যাসিসট্যান্ট ব্যবহার করতে পারবেন। এছাড়াও ইয়ারবাডসে গান চললে তার ভলিউমও নিয়ন্ত্রণ করা যাবে স্মার্ট টাচের সাহায্যে।

একবার পুরো চার্জ দিলে এক একটি ইয়ারবাডসে প্রায় সাড়ে ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে। চার্জিং কেসে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৯০ মিনিটে। অন্যদিকে ইয়ারবাডসগুলো ৩০ মিনিট সময় নেবে পুরো চার্জ হতে। চার্জিং ইন্ডিকেটরও পাবেন।

আরও পড়ুন: অ্যাপলের নতুন ইয়ারপডে ৬ আকর্ষণীয় ফিচার

এক একটি ইয়ারবাডসের ওজন ৩.৩ গ্রাম। ইয়ারবাডস যে কেসে রয়েছে তার ওজন ৩৩.৩ গ্রাম। খুব হালকা হওয়ার কারণে কানে দীর্ঘক্ষণ ইয়ারবাডগুলো পরে থাকলেও অস্বস্তি হবে না। ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি রয়েছে এই ইয়ারবাডসে। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ধরনের ফোনেই এই ইয়ারবাডস কাজ করবে।

Advertisement

লুস্টার ব্ল্যাক এবং শ্যাম্পেন গোল্ড- এই দুই রঙে লঞ্চ হয়েছে নয়েজের নতুন ইয়ারবাডসটি। নয়েজ ইয়ারবাডস প্রো এসই ইয়ারবাডের দাম ভারতীয় বাজারে ১ হাজার ৬৯৯ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা ২ হাজার ২২৫ টাকা। নয়েজ সংস্থার ওয়েবসাইট এবং ফ্লিপকার্ট থেকে এই ইয়ারবাডস কেনা যাবে।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/জেআইএম