খেলাধুলা

চীন রওয়ানা হতে আরচারদের ১৪ ঘণ্টার বিড়ম্বনা

চায়না সাউর্দান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে বুধবার দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগের কথা ছিল বাংলাদেশ আরচারি দলের। সেই ফ্লাইট ছেড়েছে আজ (বৃহস্পতিবার) দুপুর ২ টা ৪০ মিনিটে।

Advertisement

এশিয়ান গেমসে অংশ নিতে চীন যাওয়ার জন্য ১৪ ঘণ্টা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ও হোটেলে ঝক্কি-ঝামেলা পোহাতে হয়েছে আরচারদের।

দুপুরে ঢাকা ত্যাগের আগে আরচারি দলের ম্যানেজার রশিদুজ্জামান সেরনিয়াবাত জাগো নিউজকে বলেছেন, ‘গতকাল রাতে আমরা বিমানে উঠে ঘণ্টা তিনেক অপেক্ষার পর জানিয়েছে যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইট বাতিল। পরে আমাদের হোটেলে নিয়ে রাখা হয়। তারপর বৃহস্পতিবার আড়াইটার দিকে ফ্লাইট নির্ধারণ করা হয়। লম্বা জার্নি করে চীনে যাওয়ার পর বিশ্রামের সময়টা কমে গেলো আরচারদের।’

হাংজু এশিয়ান গেমসে পুরুষ ও নারী মিলিয়ে ১৬ জন আরচার অংশ নেবেন। এই গেমসের মধ্য দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় ফিরছেন রোমান সানা। ক্যাম্পে এক নারী আরচারকে মারধোর এবং তার সঙ্গে অসদাচরণের কারণে গত বছর নভেম্বরে রোমানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে বাংলাদেশ আরচারি ফেডারেশন।

Advertisement

গত ৭ মার্চ বাংলাদেশ আরচারি ফেডারেশন শর্তসাপেক্ষে নিষেধাজ্ঞা তুলে নিলেও আন্তর্জাতিক আরচারি ফেডারেশন রোমান সানার আচরণ গুরুতর অপরাধ হিসেবে উল্লেখ করে তার ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছিল।

আরআই/এমএমআর/জেআইএম