তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপেও এখন শপিং করতে পারবেন

বিশ্বজুড়ে কোটি কোটি মানুষের চাহিদা পূরণ করে চলেছে হোয়াটসঅ্যাপ। প্রতিদিন বাড়ছে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা। সংস্থাটি এখন হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার আয় বাড়িয়ে নিতে চাইছে। সেজন্য নতুন নতুন ফিচার যুক্ত করছে সাইটটিতে।

Advertisement

এবার হোয়াটসঅ্যাপ ব্যবসার জন্য মেটা ভেরিফাইড চালু করেছে। বর্ধিত অ্যাকাউন্ট সাপোর্ট এবং সুরক্ষা পেতে বিজনেসগুলো মেটা দ্বারা যাচাই করা ব্যাজের জন্য সাইন আপ করতে পারে। মেটা ভেরিফাইডে অতিরিক্ত প্রিমিয়াম ফিচার-সহ একটি কাস্টম হোয়াটসঅ্যাপ পেজ তৈরি করা যাবে এখানে।

আরও পড়ুন: এখন হোয়াটসঅ্যাপেও বিজ্ঞাপন দেখতে হবে

এই পেজটি ওয়েব সার্চের মাধ্যমে সহজেই আবিষ্কার করা যায় এবং এটি মাল্টি-ডিভাইস সমর্থন যুক্ত, যাতে একাধিক গ্রাহক প্রতিক্রিয়া জানাতে পারেন। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ বিজনেস প্ল্যাটফর্মে ব্যবসার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার আগে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করে ছোট ব্যবসার সঙ্গে শিগগির মেটা ভেরিফাই করার পরীক্ষা শুরু করবে।

Advertisement

হোয়াটসঅ্যাপ একটি ব্লগ পোস্টে জানিয়েছে যে, ব্যবহারকারীরা তাদের কার্টে আইটেম যোগ করতে পারেন এবং সব সমর্থিত ইউপিআই অ্যাপ, ডেবিট ও ক্রেডিট কার্ড এবং আরও অনেক মাধ্যম থেকে তাদের পছন্দের পদ্ধতি ব্যবহার করে অর্থপ্রদান করতে পারেন।

এখনো ফিচারটি সবার জন্য দেওয়া হয়নি। তবে খুব শিগগির এই সুবিধা পাবেন সবাই। এখনো যদি আপনি না পেয়ে থাকেন তাহলে আর কিছুদিন অপেক্ষা করতে হবে আপনাকে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

Advertisement