জাতীয়

রাইস কুকারে দেড় কোটি টাকার সোনা এনে ধরা মোহাম্মদ আলী

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটে আসা মোহাম্মদ আলী (৩২) নামে এক যাত্রীর কাছ থেকে প্রায় দেড় কোটি টাকার সোনার বার উদ্ধার করেছে কাস্টমস। শুক্রবার (২২ মেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় এসব বার উদ্ধার করা হয়। এসময় ওই যাত্রীকে আটকও করা হয়।

Advertisement

মোহাম্মদ আলী চট্টগ্রামের হাটহাজারী থানা সংলগ্ন ফতেয়াবাদ চিকনদণ্ডি গ্রামের মোহাম্মদ মুসার ছেলে। বিমানবন্দরে দায়িত্বে থাকা চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার আহসান উল্লাহ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে কাস্টমসের শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সোনার চালান আটক করে আসলেও চলতি বছর এই প্রথমবার সরাসরি সোনার চালান আটক করলেন কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তারা।

আরও পড়ুন>বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ২৩ কেজি সোনা উদ্ধার 

Advertisement

তিনি বলেন, শুক্রবার সকাল ৭টা ২৪ মিনিটে শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটটি শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। এরপর ফ্লাইটের যাত্রী মোহাম্মদ আলীর লাগেজ স্ক্যানিং করে অবৈধ পণ্যের উপস্থিতি পাওয়া যায়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে লাগেজে রাখা রাইস কুকার ভেঙে বিশেষ কায়দায় লুকানো তিনটি বার উদ্ধার করা হয়। এই তিনটি বারের ওজন এক কেজি ৭শ গ্রাম। বারগুলোতে ২৪ ক্যারেটের স্বর্ণ রয়েছে।

আরও পড়ুন> প্লেনের সিটের নিচে ও যাত্রীর পায়ুপথে মিললো ২৮ কোটি টাকার সোনা 

তিনি আরও বলেন, কয়েকটি বারকে কমপ্যাক্ট করে একটি বার বানানো হয়েছে। পাশাপাশি তার কাছ থেকে একশ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। উদ্ধার এসব সোনার বর্তমান বাজারমূল্য প্রায় এক কোটি ৫০ লাখ টাকা। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা প্রক্রিয়াধীন।

ইকবাল হোসেন/এমডিআইএইচ/এসএনআর/জিকেএস

Advertisement