দেশজুড়ে

৫০ কোটি টাকার টেন্ডার সম্পন্ন, পাহারা দিলো পুলিশ

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের এমএসআর সামগ্রী ক্রয় ও সংগ্রহের ৫০ কোটি টাকার টেন্ডার কার্যক্রম পুলিশ পাহারায় সম্পন্ন হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত টেন্ডার কার্যক্রমে শিডিউল জমা দেওয়ার সময়সীমা নির্ধারিত ছিল। সাতটি গ্রুপে ২৭টি ঠিকাদারি প্রতিষ্ঠান টেন্ডার কার্যক্রমে অংশ নেয়। পরে সময়সীমা শেষ হলে হাসপাতাল কর্তৃপক্ষ উপস্থিত ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সামনে টেন্ডার বাক্স খুলে দেয়।

টেন্ডার নিয়ে আটদিন আগে হাসপাতাল প্রাঙ্গণে যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনা ঘটে। এ কারণে উদ্ভূত পরিস্থিতি এড়াতে হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়।

হাসপাতাল সূত্র জানায়, ২০২৩-২৪ অর্থবছরের চলতি মাসের শুরু থেকে হাসপাতালের এমএসআর যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত প্রায় ৫০ কোটি টাকার ঠিকাদারি কাজের শিডিউল বিক্রি কার্যক্রম শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। এ কার্যক্রম শুরুর পর থেকে জেলা যুবলীগ ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের দুটি পক্ষের মধ্যে টেন্ডার নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে গত ১৩ সেপ্টেম্বর হাসপাতাল প্রাঙ্গণে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও অস্ত্রের মহড়ার ঘটনা ঘটে। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফেরদৌস জানান, শান্তিপূর্ণভাবে টেন্ডার কার্যক্রম সম্পন্ন হয়েছে। অঘটন ঘটার আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জেআইএম