দেশজুড়ে

নারায়ণগঞ্জে ডাইং কারখানায় বিস্ফোরণ, দুই শ্রমিক দগ্ধ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডাইং কারখানার জেনারেটর রুমে পাইপ বিস্ফোরণের ঘটনায় দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে ফতুল্লার নরসিংপুর এলাকার জার্জিজ কম্পোজিট নিট ইন্ডাস্ট্রিজ নামের ওই কারখানায় এ ঘটনা ঘটে।

Advertisement

দগ্ধরা হলেন- ওই এলাকার হারুনের ছেলে হায়দার (২৭) ও ভোলাইলের গেদ্দার বাজার এলাকার শাহাবুদ্দিনের ছেলে মিলন (২৩)। তাদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, রাতে কারখানা চলমান থাকাবস্থায় হঠাৎ জেনারেটর রুমে পাইপ বিস্ফোরণ হয়। এসময় শ্রমিকদের মধ্যে ছুটাছুটি শুরু হয়। পরে সেখান থেকে দগ্ধ অবস্থায় দুজন শ্রমিককে উদ্ধার করা হয়।

আরও পড়ুন: শিপইয়ার্ডে আগুন, দুই শ্রমিক দগ্ধ

Advertisement

কারখানার টেকনিক্যাল ডিরেক্টর মো. হাবিবুর রহমান বলেন, আমি অফিসের কাজে বাইরে ছিলাম। রাতে কারখানার মেইন গেটের সামনে উপস্থিত হতেই বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ শুনতে পাই। কারখানার ভেতরে গিয়ে দেখি জেনারেটর রুমের পাইপ বিস্ফোরণ হয়ে এক পাশের দেওয়াল ধসে পড়েছে। পরে আহত দুজনকে উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রেরণ করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মিয়া বলেন, নারায়ণগঞ্জ থেকে দগ্ধ অবস্থা দুজনকে ভর্তি করানো হয়েছে। তাদের মধ্যে হায়দার নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জেআইএম

Advertisement