সাহিত্য

জান্নাতুল নাঈমের তিনটি প্রেমের কবিতা

আমি তোমার নিজস্ব লেখক

Advertisement

তুমি পুরো পৃথিবীর কবিআমি তোমার নিজস্ব কবিআমার সব গোপনীয়তায় তোমার প্রকাশ করেছিগোপনীয় কান্নায় গভীরতায় তোমায় লিখেছিযে কবিতার মর্ম তুমি একাই বোঝো।

তুমি পুরো পৃথিবীর গল্পকারআমি তোমার নিজস্ব গল্পকারকাহিনির প্রতিটি সংলাপে তোমার কথা লিখিগভীর ব্যথায় তোমায় নিয়ে লিখেছিযেই গল্পের প্রেক্ষাপট কেবলই তুমি জানো।

তুমি পুরো পৃথিবীর গবেষকআমি তোমার নিজস্ব গোপনীয় গবেষকআমি পুরো তোমাকে পর্যবেক্ষণ করিতারপর নিজস্ব প্রতিবেদনে কেবলই তোমায় লিখিসেই প্রতিবেদন তুমি গোপনে জমাও।

Advertisement

তুমি পুরো পৃথিবীর লেখকআমি কেবলই তোমার নিজস্ব লেখক।

****

জেনে রেখো

যতদূরে যাও জেনে রেখোতোমার ছায়া আজও আমি রোদ্দুরে দেখিঝলসানো হৃদয়ে তোমার শরীর দেখিভালোবাসায় এত রোদ্দুর জানলে,আমি তোমার প্রেমে পড়তাম না।

Advertisement

যতদূরে থাকো ভেবে নিয়োতোমার মায়া আমার মস্ত বুকে আসন পেতেছেআমি সন্তর্পনে কতবার সরিয়েছিএমন করে গোপনে দুঃখ দেবে জানলে,ভালোবাসি তোমায় জানাতাম না।

****

শুধু তোমার জন্যই

তুমি শুধু জানো আমি ভীষণভাবে আহতশুধু তোমার জন্যই—আমার মাথার ওপরে মস্ত আকাশজানো তো সেখানে মেঘের বাড়ি হয়েছেবুকের ভেতর রক্তে রঞ্জিত ভালোবাসার ফুল ফুটেছেচোখের জলে একটা জলে ভাসা প্রেম পদ্ম পুকুর হয়েছেঅন্ধকারে রোজ আমি ভুল পথে হাঁটিশুধু তোমার জন্য—শুধু তোমার জন্য আলোর মাঝেও আঁধার দেখি।

তুমি শুধু জানো আমি তো তোমার জন্য ব্যাকুলশুধু তোমার জন্য—আমার পায়ের নিচে বিশাল পৃথিবীহাজার হাজার মানুষ পৃথিবীজুড়ে আছেঅথচ আমার কেবলই তোমাকে ভালো লাগেতোমাকে গভীরভাবে চাইতে গিয়ে,তোমার প্রত্যাখানে চির দুঃখী হয়ে গেলামশুধু তোমার জন্য—এত বড় পৃথিবীতে আমি একা।

এসইউ/জেআইএম