বিনোদন

‘আদর্শ হিন্দু হোটেল’ ওয়েব সিরিজে মোশাররফ করিম

‘আদর্শ হিন্দু হোটেল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে একটি ওয়েব সিরিজ। এতে হাজারি ঠাকুর চরিত্রে দেশের খ্যাতিমান অভিনেতা মোশাররফ করিম অভিনয় করছেন।

Advertisement

বিখ্যাত ঔপন্যাসিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় রচিত উপন্যাস ‘আদর্শ হিন্দু হোটেল’ নিয়ে ওয়েব সিরিজটি নির্মাণ করবেন ভারতের আলোচিত নির্মাতা অরিন্দম শীল। এ ওয়েব সিরিজটিতে প্রধান চরিত্র হাজারি ঠাকুরের চরিত্রে নির্মাতা অরিন্দম শীল নির্বাচন করেছেন বাংলাদেশের দর্শকনন্দিত অভিনেতা মোশাররফ করিমকে।

এ প্রসঙ্গে অরিন্দম জানিয়েছেন, চিত্রনাট্য লেখার সময় হাজারি ঠাকুর চরিত্রে মোশাররফ করিমের চেহারা ভেসে উঠছিল তার চোখের সামনে। তিনি আরও বলেন, ‘চিত্রনাট্য লেখার সময় থেকেই মাথার ভেতর মোশাররফ করিমের নাম ঘুরছিল। পরে তার সঙ্গে যোগাযোগ করি। তিনি রাজি হয়ে যান।’

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় উপন্যাসটি যে সময়ের নিরিখে লিখেছিলেন, সেটাই তুলে ধরার চেষ্টা হবে। এ প্রসঙ্গে অরিন্দমের ভাষ্য, পিরিয়ড ড্রামা না করলে লেখকের লেখার নির্যাস ঠিকমতো তুলে ধরা যাবে না। হিন্দু ব্রাহ্মণ হাজারি ঠাকুর কলকাতার রানাঘাটের বেঁচু চক্রবর্তীর হোটেলের রাঁধুনি। শুধু তার হাতের রান্না খাওয়ার জন্যই মানুষ দূর-দূরান্ত থেকে আসে।

Advertisement

কিন্তু হাজারির ভাগ্যে জোটে কেবলই গঞ্জনা। তাইতো সে স্বপ্ন দেখে নিজের হোটেলের। কোনো রকম সঞ্চয় না থাকা সত্ত্বেও স্বপ্ন দেখার সাহস ছিল তার। স্বপ্ন, সততা, একাগ্রতা আর মানুষের ভালোবাসা নিয়ে শেষ পর্যন্ত হয়েছিল একজন সফল হোটেল মালিক।

সামান্য হোটেল রাঁধুনি থেকে হোটেলের মালিক হওয়ার চমকপ্রদ ঘটনা তুলে ধারা হয়েছে ‘আদর্শ হিন্দু হোটেল’ উপন্যাসের প্রতিটি পাতায়।

‘আদর্শ হিন্দু হোটেল’ নিয়ে ওয়েব সিরিজটিতে আরও অভিনয় করবেন অনন্যা চট্টোপাধ্যায়। তার চরিত্রের নাম পদ্ম ঝি। এছাড়া আছেন ছোটপর্দার জনপ্রিয় মুখ ঊষসী রায়। ওয়েব সিরিজটি প্রযোজনা করবে ক্যামেলিয়া প্রডাকশন।

জানা গেছে, ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’র জন্য এটি নির্মিত হচ্ছে। আসছে ডিসেম্বর-জানুয়ারি মাসের দিকে ওয়েব সিরিজটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

Advertisement

এমএমএফ/এএসএম