দেশজুড়ে

ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে কিশোরীকে পালাক্রমে ধর্ষণ

ঝালকাঠির রাজাপুরে ১৪ বছরের এক কিশোরীকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে কিশোরীর নানি বাদী হয়ে রাজাপুর থানায় এ মামলা দায়ের করেন। পুলিশ ওই কিশোরীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠিয়েছে।

মামলা সূত্রে জানা যায়, কিশোরীর নানি গত দুই বছর যাবৎ রাজাপুরের সমবায় এলাকায় আশ্রয়ণের একটি ঘর পেয়ে বসবাস করছেন। তিনি অসুস্থ থাকার কারণে তার নাতনি এক সপ্তাহ আগে তার কাছে বেড়াতে আসে। গত ৯ সেপ্টেম্বর কিশোরীকে ঘর থেকে ডেকে স্থানীয় রবিউল নামে এক পিকআপচালক তার পিকআপে তুলে নিয়ে ধর্ষণ শেষে রাত ৩টার দিকে নানির কাছে পৌঁছে দেয়। এ সময় ওই স্থানে রাত্রীকালীন পাহারায় থাকা মিরাজ প্যাদা ও রিপন সিকদার এ ঘটনা দেখতে পান। পরে এ ঘটনাকে জিম্মি করে মিরাজ ও রিপন পালাক্রমে কিশোরীকে ধর্ষণ করেন।

ভুক্তভোগী কিশোরী জানায়, এ ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় অনসার সদস্য আব্দুল শুক্কুরের ছেলে মেহেদী অভিযুক্তদের কাছ থেকে ৪০ হাজার টাকা উৎকোচ আদায় করে তাকে দেবেন বলে জানান। কিন্তু তাকে টাকা না দিয়ে ২০ হাজার টাকা নিজেদের মধ্যে ভাগাভাগি করে বাকি ২০ হাজার টাকা স্থানীয় দোকানদার রাজ্জাকের কাছে দেন তাকে দেওয়ার জন্য। কিন্তু রাজ্জাক ২০ হাজার টাকা থেকে ২ হাজার টাকা তাকে দিয়ে বাকি টাকা নিয়ে ঢাকায় পালিয়ে যান। রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, কিশোরীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

Advertisement

মো. আতিকুর রহমান/এফএ/এমএস