দেশজুড়ে

ডিজিটাল হলো রংপুরের ট্রাফিক সিগন্যাল সিস্টেম

রংপুর নগরীতে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবনের হলরুমে এর উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাাফিজার রহমান মোস্তফা। রংপুর সিটি করপোরেশন ও রংপুর মেট্রোপলিটন পুলিশ যৌথ উদ্যোগে এ সিস্টেম চালু করলো।

Advertisement

রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন- রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান ও উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মিনহাজুল আলম।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতায় সিটি করপোরেশন এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও যানজট নিরসনের লক্ষ্যে পরীক্ষামূলক সিটি করপোরেশন এলাকায় বিভিন্ন স্থানে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল স্থাপন করা হয়েছে। এতে শহরের সৌন্দর্য যেমন বৃদ্ধি পাবে, পক্ষান্তরে যানজট নিরসন হবে। এ সময় তারা রংপুর সিটি করপোরেশন এলাকার চলাচলকারী সবাইকে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল মেনে চলার আহ্বান জানান।

দুপুর আড়াইটার দিকে নগরীর ধাপ লালকুটির মোড়ে রংপুর ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের ফলক উন্মোচন করেন মেয়র ও পুলিশ কমিশনার।

Advertisement

৩৫ লাখ ৪৭ হাজার ১০০ টাকা ব্যয়ে নগরীর জাহাজ কোম্পানির মোড়, বাংলাদেশ ব্যাংক মোড় এবং লাল কুটির মোড়ে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম স্থাপন করা হয়।

জিতু কবীর/এসজে/এমএস