দেশজুড়ে

ঘাটাইলে কৃষিমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পরিবর্তে মধুপুরে প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থানান্তর এবং কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের মিথ্যা বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। ঘাটাইলে শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন না হলে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়।

Advertisement

ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির উদ্যোগে সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার প্রাথমিক শিক্ষক মিলনায়তনে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আতিক হাবিব। তিনি বলেন, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি হাইটেক পার্কের অনুকূলে ১২ একর ৭৭ শতাংশ জমি বিনামূল্যে বরাদ্দ দেওয়ার জন্য ঘাটাইল উপজেলা প্রশাসনকে ব্যবস্থা নিতে চিঠি দেয় ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। ২০১৮ সালের ৩ নভেম্বর শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের অনুমোদন দেওয়া হয়। পরে ১ লাখ ১ হাজার টাকায় নামমাত্র মূল্যে উপজেলার সন্ধানপুর ইউনিয়নের গৌরিশ্বর মৌজায় ১২ একর ৭৭ শতাংশ খাস জমির দলিল সম্পাদনের কাজ শেষ হয়।

আতিক হাবিব আরও বলেন, কিন্তু জানা যায়, একনেকের সভায় অর্থ ছাড় দেওয়া হয়েছে ঘাটাইলের পার্শ্ববর্তী উপজেলা মধুপুর নামে। বিষয়টি জানার পর আমরা মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করি। পরবর্তীতে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ঘাটাইলের উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাংবাদিকের বলেন, আইটি পার্কের বিষয়ে কিছুই জানেন না তিনি। এ ক্ষেত্রে আইটি পার্কটি ঘাটাইল থেকে মধুপুরে স্থানান্তরের প্রশ্নই আসে না।

Advertisement

তিনি বলেন, আমরা ঘাটাইলবাসী মন্ত্রীর এমন বক্তব্যে আশ্বস্ত হই। সম্প্রতি কৃষিমন্ত্রীর একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। কৃষিমন্ত্রী তার বক্তব্যে জানান, আইটি পার্ক মধুপুরের চাড়ালজানিতেই হবে। ঘাটাইলের জনগণ তার গাড়ি আটকাবে এবং মারবে। কিন্তু আমার এ ধরনের কোনো মন্তব্য করিনি। এতে আমরা ঘাটাইলবাসী স্তম্ভিত হই। আমরা এমন মিথ্যা বক্তব্যের প্রতিবাদ জানাই। যেহেতু তিনি আমাদের ঘাটাইলের অধিকার হরণ করেছেন, এর দায়ভার তাকেই নিতে হবে। অন্যথায় ঘাটাইলের সাধারণ জনগণ কঠোর আন্দোলনসহ কৃষিমন্ত্রীকে অবাঞ্ছিত ঘোষণা করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- দিগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন, উপজেলা দুদক প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মতিউর রহমান, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক খলিলুর রহমান, ঘাটাইল শেখ কামাল আইটি পার্ক বাস্তবায়ন কমিটির যুগ্ম-আহ্বায়ক রাহাত সরকার, নাজমুল ইসলাম এবং ঘাটাইল প্রেস ক্লাবের সভাপতি কামাল হোসেন।

আরিফ উর রহমান টগর/এসজে/এমএস

Advertisement