প্রবাস

নাসরিন মুক্তির মৃত্যুতে যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনারের শোক

যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশন মিনিস্টার (পলিটিক্যাল) নাসরিন মুক্তির (৪৯) মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

Advertisement

শোকর্বাতায় তিনি বলেন, নাসরিন মুক্তি সর্বোচ্চ নিষ্ঠা ও কর্মদক্ষতার সঙ্গে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সার্বিক সম্পর্ক উন্নয়নে উল্লেখযোগ্য দায়িত্ব পালন করে গেছেন। তিনি শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

লন্ডন হাইকমিশনে যোগ দেওয়ার আগে নাসরিন মুক্তি বিসিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে উচ্চ পদে অত্যন্ত নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি স্বামী ও একমাত্র শিশুকন্যাসহ অনেক শুভানুধ্যায়ী রেখে গেছেন। নাসরিন মুক্তি বীর মুক্তিযোদ্ধা নৌবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জালাল উদ্দিনের মেয়ে।

মরহুমার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বাংলাদেশ হাইকমিশন লন্ডনের উদ্যোগে সোমবার (৪ সেপ্টম্বর) লন্ডনের ব্রিকলেন মসজিদে বাদ আসর কোরআন খতম ও বাদ-মাগরিব বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। আজ (৫ সেপ্টেম্বর) বাদ-জোহর ব্রিকলেন মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে।

Advertisement

এসটি/এমআরএম/জিকেএস