দেশজুড়ে

স্বামী-সন্তান নিয়ে ঘুরতে গিয়ে যৌন হয়রানির শিকার নারী

মাদারীপুর শহরের শকুনি লেকপাড়ে ঘুরতে গিয়ে যৌন হয়রানির শিকার হয়েছেন এক নারী। এ ঘটনায় সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে তিনজনের নামে মামলা করেছেন ভুক্তভোগী।

Advertisement

আদালতের বিচারক মোহাম্মদ জাকির হোসেন শুনানি শেষে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ঘটনাটি তদন্তের নির্দেশ দেন।

আসামিরা হলেন- মাদারীপুর শহরের পানিছত্র এলাকার লিটন বেপারীর ছেলে সাগর বেপারী (৩০) ও শুভ বেপারী (২৫) এবং ডাসার উপজেলার খাতিয়াল গ্রামের আলমগীর মাতুব্বরের ছেলে মান্নান মাতুব্বর (৩৫)। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ৩-৪ জনকে।

মামলা ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, রোববার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় কালকিনি থেকে স্বামী ও সন্তান নিয়ে শহরের শকুনী লেকপাড়ে ঘুরতে আসেন এক নারী। পরে তার ছেলে আইসক্রিম খেতে চাইলে সন্তানকে নিয়ে স্বামী দোকানে যান। এ সময় একা দাঁড়িয়ে ছিলেন ওই নারী। এই সুযোগে সাগর বেপারী ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ করেন। বাধা দিলে ক্ষিপ্ত হয়ে ওঠেন সাগর।

Advertisement

পরে ওই নারী তার স্বামীকে ফোন করেন। স্বামী এসে প্রতিবাদ করলে সাগর তার লোকজন নিয়ে নারী ও তার স্বামীকে পিটিয়ে আহত করেন। আহত অবস্থায় তারা দুজনে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য গেলে সেখানে গিয়েও ভয়ভীতি দেখান সাগর ও তার লোকজন। পরে বাধ্য হয়ে একটি ইজিবাইকে করে আহত ওই নারী ও তার স্বামী দুইজনে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে প্রাথমিক চিকিৎসা নেন।

এই ঘটনায় সোমবার দুপুরে অভিযুক্ত তিনজনসহ অজ্ঞাত ৩-৪ জনের নামে আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই নারী। পরে শুনানি শেষে বিচারক থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন।

মাদারীপুর আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া হাওলাদার বলেন, উত্ত্যাক্ত ও মারধরের ঘটনায় আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী। আদালত থানার ওসিকে তদন্ত করে রিপোর্ট দিতে বলেছেন। এছাড়াও দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনকে তৎপর থাকতে বলেছেন আদালত।

আয়শা সিদ্দিকা আকাশী/এফএ/এএসএম

Advertisement