জাতীয়

৫৫ কেজি সোনা চুরি তদন্তে প্রযুক্তির সহায়তা নিচ্ছে পুলিশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের গুদাম বা ভল্ট থেকে ৫৫ কেজি সোনা চুরির ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণসহ প্রযুক্তি ব্যবহার করে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ বলছে, এ ঘটনায় মামলার পর গুদামের সামনের ও আশপাশের একাধিক সিসি ক্যামেরা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় পুংঙ্খানুঙ্খভাবে তদন্ত চলছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: শাহজালালে কাস্টম হাউজের গুদাম থেকে বিপুল পরিমাণ সোনা গায়েব

Advertisement

তিনি বলেন, কাস্টম হাউজের গুদাম থেকে ৫৫ কেজি সোনা চুরির ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণসহ প্রযুক্তি ব্যবহার করে মামলাটি গুরুত্বের সঙ্গে তদন্ত চলছে।

ঢাকা কাস্টম হাউজের ডিসি সৈয়দ মোকাদ্দেস হোসেন জাগো নিউজকে জানান, ভল্ট থেকে সোনা চুরির ঘটনায় কাস্টম হাউজের কেউ জড়িত থাকলেও ছাড় দেওয়া হবে না।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে সোনা চুরির ঘটনায় রোববার (৩ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে মামলা করেন।

রাতে বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মো. এনায়েত কবির মামুন জানান, মামলায় ৫৫ দশমিক ৫১ কেজি সোনা চুরির কথা বলা রয়েছে।

Advertisement

আরও পড়ুন: কাস্টম হাউজের গুদাম থেকে সোনা গায়েব: বিমানবন্দর থানায় মামলা

তিনি আরও বলেন, মামলার আসামি অজ্ঞাত। এজাহারে কোনো সংখ্যা উল্লেখ করা নেই। এ ঘটনার সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের গ্রেফতারের চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। মামলার তদন্ত শুরু হয়েছে।

টিটি/এমকেআর/জেআইএম