বিনোদন

‘জওয়ান’ সিনেমার পরিচালককে করণী সেনার হুঁশিয়ারি

কয়েকদিন পরেই মুক্তি পাচ্ছে বলিউড বাদশা শাহরুখের ‘জওয়ান’ সিনেমা। এরই মধ্যে টিকিট বুকিংয়ের ঝড় উঠেছে। ‘পাঠান’ সিনেমার অগ্রিম বুকিংয়ের রেকর্ডও ছাড়িয়ে যেতে পারে শাহরুখের এবারের সিনেমাটি।

Advertisement

দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারার সঙ্গে শাহরুখের রসায়ন ভক্তদের হৃদস্পন্দন বাড়িয়ে দেবে বলে সবাই আশা করছেন। এরই মধ্যে শাহরুখের সিনেমা নিয়ে তৈরি হয়েছে নতুন বিতর্ক। সিনেমার সংলাপ নিয়ে বেঁকে বসেছে ভারতের মহারাষ্ট্রের করণী সেনা।

রাজপুতদের সংগঠন করণী সেনার সভাপতি সুরজিৎ সিংহ রাঠোর বলেন, ‘জওয়ান’ সিনেমার একটি সংলাপ রয়েছে। ‘এক রাজা থা, এক কে বাদ এক জঙ্গ হারতা হ্যায়া, ভুখা পেয়াসা ঘুম রহা থা জঙ্গল মে, বহুত গুসসে মে থা’ অর্থাৎ এক যে ছিল রাজা। একটার পর একটা যুদ্ধেও তিনি হেরে যাচ্ছিলেন, জঙ্গলে ঘুরে বেড়াচ্ছিলেন ক্ষুধার্ত হয়ে, রাগে ফুটছিলেন তিন- এ সংলাপটিই করণি সেনার আপত্তির কারণ। তাদের মনে হয়েছে, এ সংলাপের মাধ্যমে অপমান করা হয়েছে মহারাজা প্রতাপকে।

করণী সেনার পক্ষ থেকে হুমকি ও হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, দ্রুত যদি এ ডায়লগ সিনেমা থেকে না সরানো হয়, তবে সিনেমার নির্মাতার কপালে দুঃখ আছে।

Advertisement

করণী সেনার অভিযোগ, শাহরুখের এ সংলাপ মানুষের মনে ঘৃণা ছড়াতে পারে। করণী সেনার সভাপতি সুরজিৎ সিংহ রাঠোড় কার্যত হুমকির সুরে বলেন, ‘আমি এ সংলাপের বিষয়ে ওশিওয়ারা থানায় একটি অভিযোগ দায়ের করেছি।’

তিনি আরও বলেন, ‘তা না হলে মহারানা প্রতাপ সেই সময়ে আকবরের সঙ্গে যা করেছিলেন। আমরা চাই না একই ঘটনা আবার ঘটুক। তাই এ সংলাপটি অবিলম্বে সিনেমা থেকে মুছে ফেলা উচিত’ ।

হুমকি ও হঁশিয়ারি এই প্রথম নয়, এর আগেও বলিউডের সিনেমার সংলাপ থেকে বিভিন্ন বিষয় নিয়ে রীতিমতো অশান্তি ছড়িয়েছে করণী সেনা।

এর মধ্যে সঞ্জয় লীলা বানসালীর ‘পদ্মাবত’ নিয়ে বিতর্ক ভোলার নয়। এ সিনেমার বিষয়বস্তু, নামকরণ নিয়ে করণী সেনা আপত্তি তুলেছিল সিনেমার শুটিং শুরুর সময় থেকেই।

Advertisement

এমএমএফ/জিকেএস