দেশজুড়ে

বগুড়ায় শিক্ষককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

বগুড়ার শাজাহানপুরে পারভেজ আলম (৪৫) নামে এক কলেজ শিক্ষককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার মাথাইল চাপড় এলাকায় এ ঘটনা ঘটে।

Advertisement

পারভেজ আলম উপজেলার আশেকপুর ইউনিয়নের সাবরুল এলাকার বাসিন্দা ও বগুড়া কৈচড় বিএম কলেজের প্রাভাষক হিসেবে কর্মরত ছিলেন। ছেলের হত্যার খবর পেয়ে পারভেজের বাবা মনসুর তালুকদার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী বলেন, পারভেজ স্থানীয় সাবরুল বাজার থেকে বগুড়া শহরের দিকে যাচ্ছিলেন। পথে মাথাইল চাপড় এলাকায় একটি সিএনজিচালিত অটোরিকশায় ৪ থেকে ৫ জন সন্ত্রাসী এসে তার পথরোধ করে কোপাতে থাকে। পারভেজ সেখান থেকে দৌড়ে পাশের একটি বাড়িতে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। সেখানেও তাকে কুপিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীরা উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ছেলের মৃত্যুর খবর সইতে না পেরে পারভেজের বাবা সাবেক মেম্বার মন্টু মিয়া স্ট্রোক করে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরও পড়ুন: জমি নিয়ে বিরোধ, দেবরের হাতে ভাবি খুন

Advertisement

ইউপি চেয়ারম্যান আরও বলেন, প্রায় দেড় মাস আগে পারভেজের বড় ভাই পান্নাকে স্থানীয় সন্ত্রাসী সাগর ও তার লোকজন চাঁদার দাবিতে ছুরিকাঘাত করেন। ওই সময় পান্না বেঁচে যায়। তবে তখন ছোট ভাই পারভেজের ক্ষতি করার হুমকি দিয়েছিল। এ নিয়ে উপজেলাতে আগস্ট মাসের আইনশৃঙ্খলা মিটিং এ অভিযোগ জানানো হয়। ওসি সেখানে উপস্থিত ছিলেন। তিনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও ব্যবস্থা নেননি। এখানে পুলিশ থেকে শুরু করে প্রশাসন সবই জানে সন্ত্রাসী সাগরের কর্মকাণ্ডে পুরো এলাকা জিম্মি।

বগুড়া শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, পারভেজের ডান হাতে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। ডান হাতের কব্জি বিচ্ছিন্ন ছিল। হাসপাতালে আনার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জড়িতদের ধরতে অভিযান চলছে।

আরও পড়ুন: মাদক সেবনে বাধা দেওয়ায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

ইউনিয়ন চেয়ারম্যানের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পারভেজের পরিবারকে একাধিকবার সাগরের বিরুদ্ধে মামলার তাগিদ দেওয়া হয়েছিল। তবে তারা মামলা দেননি। চেয়ারম্যান অভিযোগ জানালে ওই এলাকায় ব্যাপক টহল চালানো হয়েছে। সাগর বাধ্য হয়ে কয়েকদিন আগে আগের এক মামলায় আদালতে আত্মসমর্পণ করে জেল হাজতে আছে। তার কয়েকজন সহযোগীকে কয়েকদিন আগে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

জেএস/এএসএম