দেশজুড়ে

যশোরে ডেঙ্গু আক্রান্ত হয়ে নারীর মৃত্যু

যশোরের অভয়নগরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কোহিনুর বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অভয়নগরে এই প্রথম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটলো।

Advertisement

তবে মৃতের পরিবার বলছে, চিকিৎসকদের অবহেলায় কোহিনুর বেগমের মৃত্যু হয়েছে। কোহিনুর বেগম উপজেলার ধোপাদী গ্রামের রোস্তম মোল্যার স্ত্রী।

মৃত কোহিনুর বেগমের ভাতিজা যশোর জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা জানান, জ্বরে আক্রান্ত হওয়ার পর বুধবার (৩০ আগস্ট) রাতে তার চাচিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিভিন্ন পরীক্ষা করানোর পর তার চাচির ডেঙ্গু জ্বর ধরা পড়ে। বৃহস্পতিবার সকালে জানতে পারেন তিনি মারা গেছেন। রোগীর শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরও হাসপাতাল কর্তৃপক্ষ খুলনা বা যশোর মেডিকেল কলেজ হাসপাতালে কেন রেফার করেনি। চিকিৎসকদের অবহেলায় তার চাচির মৃত্যু হয়েছে।

তবে এমন অভিযোগ অস্বীকার করে বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান মুঠোফোনে জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে কোহিনুর বেগমকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। সকাল সোয়া ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অবহেলা করেছে মৃতের পরিবার, চিকিৎসকরা নয়।

Advertisement

মিলন রহমান/এফএ/জেআইএম