বিনোদন

‘মধ্যবিত্ত’ সিনেমার শিরোনাম সংগীতে যায়ান আবেদীন

‘মধ্যবিত্ত’ সিনেমার শিরোনাম সংগীতের কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। গানটি গেয়েছেন এ প্রজন্মের সংগীতশিল্পী যায়ান আবেদীন। গানটি নিয়ে শিল্পী বেশ আশাবাদী। ‘মধ্যবিত্ত’ সিনেমাটি নির্মাণ করেছেন তরুণ প্রজন্মের নির্মাতা তানভীর হাসান।

Advertisement

আরও পড়ুন: সামিনা চৌধুরীর সঙ্গে প্রথমবার সিনেমায় গাইলেন যায়ান

গানটি প্রসঙ্গে যায়ান আবেদিন বলেন, আমাদের বাস্তব জীবনের প্রতিদিনের চালচিত্রকে উপজীব্য করে গড়ে উঠেছে ‘মধ্যবিত্ত’ সিনেমার গল্প। এর গল্পে আবহমান বাংলার চিরায়ত চরিত্রগুলো ফুটিয়ে তুলছেন অভিনয় শিল্পীরা। এমন ঘরানার সিনেমায় আমি শিরোনাম সংগীতে কণ্ঠদিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি আরও বলেন, গানটিতে আমার মেধা ও সৃজনশীলতার সবটুকু উজাড় করে দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি গানটি সবার মন কেড়ে নেবে।

Advertisement

‘মধ্যবিত্ত’ সিনেমায় মোট ৪ টি গান আছে। গানগুলো গেয়েছেন- বেলাল খান, কোনাল, শফি মন্ডল, নোলক বাবু ও পলি শারমিন। এর সংগীত পরিচালক হিসেবে আছেন রিয়াল আশিক, ঋষিকেশ রকি ও অনিম খান। গানগুলোর সুর করেছেন- প্লাবন কোরেশী, মাসুদ আহমেদ, তরুণ সিং, তানভীর হাসান ও মাহফুজ ইমরান। গানগুলো লিখেছেন- বাকীউল আলম, রবিউল ইসলাম রবি, তরুণ সিং, কাজী শাহীন ও তানভীর হাসান।

‘মধ্যবিত্ত’ সিনেমার গল্পে গ্রাম থেকে শহর, ফুটপাত থেকে অট্টালিকার কোনো জায়গার চরিত্র বাদ যায়নি। এ সিনেমার প্রত্যেক অভিনয়শিল্পী যার যার চরিত্রে রূপদান করে সবাই তৃপ্ত।

আরও পড়ুন: ঈদে আসছে যায়ান আবেদিনের ‘বলছি মেয়ে শোনো’

‘মধ্যবিত্ত’ সিনেমায় অভিনয় করেছেন, এলিনা শাম্মি, শিশির সরদার, প্রয়াত মাসুম আজিজ, শমু চৌধুরী, বড়দা মিঠু, শবনম পারভীন, আমির সিরাজী, রেবেকা রউফ, হান্নান শেলী, সোহেল রানা, এইচ কে স্বাধীন প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন ওমর মালিক।

Advertisement

সিনেমাটির রূপসজ্জায় রয়েছেন ইমরান আহমেদ। চিত্রধারণ করেছেন জাহাঙ্গীর রাজ। সম্পাদনায় আছেন এনামুল হক ও রাসেল পারভেজ। নৃত্য পরিচালক হিসেবে কাজ করেছেন মাইকেল বাবু। আবহ সংগীত পরিচালনা করেছেন হৃষীকেশ রকি।

‘মধ্যবিত্ত’ সিনেমাটির নির্বাহী প্রযোজক শারমীন হাসান। চলচিত্রটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তানভীর হাসান। এটি প্রযোজনায় রয়েছে সিনে মিডিয়া।

এমআই/এমএমএফ/জিকেএস