জাতীয়

‘কানাডার সিটিজেনের জন্য বয়স্ক পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

‘কানাডার সিটিজেন, সুন্দরী, বিধবা, পরহেজগার পাত্রীর জন্য বয়স্ক পাত্র চাই’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হতো। এমন বিজ্ঞাপন দিয়ে বয়স্ক লোকদের প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা আত্মসাৎ করতো একটি চক্র। এ চক্রের মূলহোতা শামিমা রহমান খান ওরফে মোছা. সোনিয়া পারভীন ওরফে সীমাকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ।

Advertisement

সোমবার (২৮ আগস্ট) উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুদ আলম এসব তথ্য জানান।

তিনি জানান, গ্রেফতার শামীমা রহমান খান ২০২২ সালের ২৮ নভেম্বর থেকে চলতি বছরের ২৭ মে পর্যন্ত বিভিন্ন সময়ে একজন ভুক্তভোগীদের কাছ থেকে বিয়ের উপহার, গয়না, কেনাকাটা, কাবিননামার খরচ, ভিসা প্রসেসিং, টিকিট খরচ ও হোটেল বুকিং ইত্যাদি খরচ দেখিয়ে ১৩ লাখ ৯২ হাজার টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়।

ওসি বলেন, সেই মামলার সূত্র ধরে রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্ট থেকে শামীমা রহমানকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক মিরপুরের একটি বাসায় অভিযান চালিয়ে ভুক্তভোগীর দেওয়া একটি স্বর্ণের নেকলেস, এক জোড়া স্বর্ণের কানের দুল ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

Advertisement

গ্রেফতার শামীমা রহমান খান ওরফে সোনিয়া পারভীন সীমাকে আদালতে প্রেরণ করা হয়েছে। তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান ওসি মুহাম্মদ মাসুদ আলম।

টিটি/এমআইএইচএস/এমএস