রাজনীতি

বিএনপির সব ষড়যন্ত্র মোকাবিলা করা হবে: ড. রাজ্জাক

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত যাতে দেশে কোনো ধরনের অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

Advertisement

তিনি বলেন, বিএনপি-জামায়াত যাতে দেশে কোনো অরাজকতা সৃষ্টি করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। তাদের ষড়যন্ত্র বা যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

রোববার (২৭ আগস্ট) মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জরুরি বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। আগামী ২ সেপ্টেম্বর ঢাকায় আওয়ামী লীগের সুধী সমাবেশ সফল করার লক্ষ্যে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত নানা ষড়যন্ত্র করছে। তারা সংবিধান মানে না। জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। তাই তারা নির্বাচনে না এসে তা বানচালের ষড়যন্ত্র করছে।

Advertisement

আরও পড়ুন>> সময়মত ছাই দিয়ে ধরবো, নড়াচড়া না করে বিদায় নিতে হবে: মান্না

নির্বাচনে পরাজিত করার মধ্যদিয়ে বিএনপি-জামায়াতের শেকড় উপড়ে ফেলতে হবে মন্তব্য করে আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি-জামায়াতকে উৎখাত করতে আবারও বঙ্গবন্ধুর মতো নতুন করে সংগ্রাম গড়ে তুলতে হবে। তাহলে তাদের শেকড় উপড়ে ফেলা যাবে।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে তিনি বলেন, অর্থনীতির সব ক্ষেত্রে বিশেষ করে অবকাঠামো উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, আইসিটি সব খাতেই অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিশ্বজুড়েই এই উন্নয়ন স্বীকৃতি পেয়েছে। কিন্তু এই পরিবর্তনকে একটি শ্রেণি হত্যা, আগুন ও ধ্বংসাত্মক কাজের মাধ্যমে ধ্বংস করে দিতে চাইছে। তারা সেপ্টেম্বরে নতুন করে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা করছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বক্তব্য রাখেন।

Advertisement

এসইউজে/ইএ/জিকেএস