রাজনীতি

আওয়ামী লীগের কোনো বন্ধু নাই: লেবার পার্টি

আওয়ামী লীগের কোনো বন্ধু নাই। আমরা জানতাম ভারত আওয়ামী লীগের বন্ধু। কিন্তু ব্রিকস সম্মেলনের মাধ্যমে প্রমাণ হয়েছে ভারতও তাদের বন্ধু নয়। ছয়টি দেশকে নতুন সদস্য পদ দেওয়া হয়েছে। কিন্তু বাংলাদেশকে সদস্য পদ দেওয়া হয়নি। ভারত তাদের পাশে নেই।

Advertisement

শুক্রবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে হামলা মামলা নির্যাতন নিপীড়নের প্রতিবাদে কালো পতাকা মিছিলে এসব কথা বলেন লেবার পার্টির নেতারা।

কালো পতাকা মিছিলে প্রধান অতিথির বক্তব্যে লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আওয়ামী লীগের কোনো বন্ধু নাই। আমরা জানতাম, ভারত আওয়ামী লীগের বন্ধু। কিন্তু ব্রিকস সম্মেলনের মাধ্যমে প্রমাণ হয়েছে ভারতও তাদের বন্ধু নয়। ব্রিকসে ছয়টি দেশকে নতুন সদস্য পদ দেওয়া হয়েছে। কিন্তু বাংলাদেশকে সদস্য পদ দেওয়া হয়নি। ভারত তাদের পাশে নেই।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক ভারতে গেছেন। ভারতে প্রধানমন্ত্রী ও বিজিপির সভাপতি অমিত সাহার সঙ্গে চেষ্টা করেও দেখা করতে পারেননি। আমরা এরপর দেখেছি জাতীয় পার্টির নেতা জিএম কাদের ভারত থেকে ফিরে এসে বলেছেন ভারত অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়।

Advertisement

ইরান বলেন, আওয়ামী লীগ জানে তাদের জনপ্রিয়তা কত, শেখ হাসিনার জনপ্রিয়তা ৭০ ভাগ। ৭০ ভাগ মানুষ আপনাকে চাইলে নিরপেক্ষ নির্বাচন কেন দেন না।

আরও পড়ুন> ঢাকায় বিএনপির কালো পতাকা মিছিল বিকেলে, মাঠে থাকবে সমমনারাও 

আগামী নির্বাচনকে সামনে রেখে সংলাপের বিষয়ে তিনি বলেন, অনেকে বলে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে না। আমি বলি, আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে। সংলাপ তখনই হবে যখন শেখ হাসিনা পদত্যাগ করে ঘোষণা দিবেন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। তখন আলোচনা হবে কীভাবে নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন হবে।

এর আগে লেবার পার্টির বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, আওয়ামী লীগ আজ ক্ষমতায় থাকার জন্য বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করছে। বিভিন্ন জায়গায় দৌড়ঝাঁপ করছে। আর আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশের গণতন্ত্রকে ধ্বংস করে নির্লজ্জভাবে উন্নয়নের মিথ্যা বুলি ছড়ায়।

Advertisement

বক্তারা আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই বিরোধী মতের লোকদের ওপর হামলা মামলা নির্যাতন করতে থাকে। সারাদেশে লাখ লাখ নেতাকর্মীদের নামে মামলা দিয়েছে। অনেকে জেলজুলুমের শিকার হয়েছে। এখনো অনেকে জেলে রয়েছে।

আরও পড়ুন> এ সরকার সহজে ক্ষমতা ছাড়বে না: পেশাজীবী জোট 

ঢাকা মহানগর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে দলটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে জাতীয় প্রেসক্লাব থেকে পল্টন মোড় পর্যন্ত সংক্ষিপ্ত মিছিল করে দলটি।

আরএসএম/এসএনআর/জিকেএস