দেশজুড়ে

ময়মনসিংহে পুলিশের সঙ্গে অ্যাম্বুলেন্স চালকদের হাতাহাতি

নিষেধের পরও ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে অ্যাম্বুলেন্স রাখায় চালকদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ কনস্টেবল সোহেল রানা ও ফরহাদ হোসেন আহত হয়েছেন।

Advertisement

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মমেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে এ ঘটনা ঘটে।

হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম জানান, জরুরি বিভাগের সামনে নিদিষ্ট একটি জায়গায় অ্যাম্বুলেন্স দাঁড় করানো নিষেধ। কিন্তু এ নিষেধ অমান্য করে দুপুর ১টার দিকে একটি রোগীবিহীন অ্যাম্বুলেন্স দাঁড় করিয়ে রাখা হয়। দীর্ঘ সময় পরও সারানো না হলে অ্যাম্বুলেন্সের চাকার হাওয়া ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: ঢামেকে অ্যাম্বুলেন্স চালকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, আহত ৭

Advertisement

এ ঘটনার জের ধরে বেলা আড়াইটার দিকে জরুরি বিভাগের সামনে দিয়ে যাওয়ার সময় কয়েকজন অ্যাম্বুলেন্স চালক আমার সঙ্গে খারাপ আচরণ করে। এ ঘটনায় হাসপাতালের জরুরি বিভাগের সামনে অ্যাম্বুলেন্স দাঁড় করিয়ে রাখা চালক সোহেলকে হাতকড়া পরিয়ে ফাঁড়িতে নিয়ে যেতে চাইলে ২০-৩০ জন চালক হাতকড়া পরানো অবস্থায় সোহেলকে পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়ে যায়। এ সময় তাদের বাধা দিলে পুলিশ কনস্টেবল সোহেল রানা ও ফরহাদ হোসেন আহত হন।

তবে ঘটনার বিষয়ে একাধিক অ্যাম্বুলেন্স চালক জানান, কোনো অন্যায় না করলেও একজন চালককে অযথা হাতকড়া পরিয়ে নিয়ে যেতে চাইলে চালকেরা বাধা দেন। তবে পুলিশের সঙ্গে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম আরও বলেন, ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। মামলা করার বিষয়ে তারা বলতে পারবেন।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ওয়াজেদুল ইসলাম বলেন, চালক সোহেলকে আটক করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisement

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জেআইএম