ক্যাম্পাস

নোবিপ্রবিতে মঞ্চস্থ হলো ‘পথরেখায় বঙ্গবন্ধু’

বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও শোকাবহ আগস্ট উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মঞ্চস্থ হলো পথনাটক ‘পথরেখায় বঙ্গবন্ধু’। মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের গোলচত্বরে নাটকটির আয়োজন করে বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

Advertisement

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীর ওপর রচিত ‘পথরেখায় বঙ্গবন্ধু’ নাটকটি রচনা করেছেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাদিকা পারভীন তামান্না ও প্রভাষক চারমিন সুলতানা। এতে অভিনয় করেছেন, বাংলা বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

আরও পড়ুন: পরীক্ষায় অসদুপায় অবলম্বন, নোবিপ্রবির ৫ শিক্ষার্থী বহিষ্কার

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এমডি. মাসুদ রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

Advertisement

এ সময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস. এম. মাহবুবুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, আইআইটি পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেনসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

ইকবাল হোসেন মজনু/জেএস/এমএস