তথ্যপ্রযুক্তি

ইয়ারবাড থেকেই ফোনের কল রিসিভ করতে পারবেন

বর্তমানে ওয়্যারলেস ইয়ারফোন বেশ জনপ্রিয়। সহজেই বহন করা যায় এবং তার পেঁচিয়ে যাওয়ার ঝামেলা না থাকায় এর চাহিদা বেড়েই চলেছে। বিভিন্ন সংস্থা তাদের ইয়ারবাড আছে বাজারে। জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা রিয়েলমি একের পর এক ইয়ারবাড আনছে বাজারে। এবার আনলো তাদের ইয়ারবাড সিরিজের পঞ্চম প্রজন্ম।

Advertisement

রিয়েলমি বাডস এয়ার ৫-এ থাকছে নতুন নতুন ফিচার। এর সবচেয়ে মজার ফিচার হচ্ছে ফোনে কল এলে পকেট থেকে বের করতে হবে না ইয়ারবাড থেকেই রিসিভ করতে পারবেন।

আরও পড়ুন: হেডফোনে এমন ছোট ছিদ্র থাকে কেন? 

এতে আরও ভালো অডিও ফিচার দেওয়া হয়েছে। ১২.৪ এমএম-এর বড় একটি সাউন্ড ড্রাইভার ব্যবহার করা হয়েছে। এছাড়াও, অটোমেটিক নয়েজ ক্যান্সেলেশনও থাকবে, যা ৫০ডিবি পর্যন্ত শব্দকে আটকাতে পারে। ফলে সাউন্ড কোয়ালিটি আরও ভালো হবে বলে জানিয়েছে কোম্পানি। এই ইয়ারবাডগুলোতে ৬টি ইন-বিল্ড মাইক্রোফোনও থাকবে, যা ব্যাকগ্রাউন্ডের শব্দ কমাতে সাহায্য করবে।

Advertisement

ইয়ারবাডটিতে এআই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। সঙ্গে থাকছে শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। আপনি এটি একবার চার্জে কেস সহ ৪০ ঘণ্টা ব্যবহার করতে পারবেন। এছাড়া মাত্র ১০ মিনিট চার্জ দিয়ে টানা ৭ ঘণ্টা ব্যবহার করা যাবে ইয়ারবাডটি।

এটিতে জল লাগলেও খারাপ হবে না। এটি এভাবেই ডিজাইন করা হয়েছে। হালকা বৃষ্টিতে এটি সহজেই ব্যবহার করা যায়। ইয়ারবাডটি ২৩ আগস্ট নতুন স্মার্টফোনের সঙ্গে ভারতীয় বাজারে লঞ্চ করবে রিয়েলমি। তবে এখনো দাম সম্পর্কে কিছু জানায়নি সংস্থা।

কেএসকে/জিকেএস

Advertisement