জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে যা বললেন মার্কিন কংগ্রেসম্যান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৪ বছরে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেছেন মার্কিন কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো। বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভাবনীয় উন্নতি বাকি বিশ্বের জন্য উদাহরণ হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।

Advertisement

১৮ আগস্ট কংগ্রেসম্যান অ্যান্ড্রু গারবারিনো (নিউ ইয়র্ক কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-২) এর সম্মানে নিউইয়র্কে মোর্শেদ আলমের নেতৃত্বে বাংলাদেশি আমেরিকান প্রবাসীদের একটি শুভেচ্ছা সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচনী প্রক্রিয়াটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্বাধীন কমিশনের হাতে তুলে দিয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

অ্যান্ড্রু গারবারিনো বলেন, নির্বাচনী প্রক্রিয়া স্বাধীন কমিশনের হাতে তুলে দেওয়া হয়েছে যাতে তারা দেশকে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারে এবং তা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে গ্রহণযোগ্য হয়।

Advertisement

মার্কিন এই কংগ্রেসম্যান আরও বলেন, অর্থনীতিতে বাংলাদেশর প্রবৃদ্ধি, জ্বালানি সংকট মোকাবিলা ও অবকাঠামোখাতে উন্নয়ন এবং সন্ত্রাস-জঙ্গীবাদ দমনে শেখ হাসিনার যে ভূমিকা তা অন্যান্য দেশগুলোর জন্য অনুকরণীয়।

সন্ত্রাসবাদ ও চরমপন্থা মোকাবিলায় বাংলাদেশের উল্লেখযোগ্য সাফল্য রয়েছে বলেও গুরুত্বারোপ করেন তিনি।

আইএইচআর/এমএএইচ/এমএসএম/এমএস

Advertisement