বিনোদন

সানির ‘গদর-২’ সিনেমা শাহরুখের ‘পাঠান’কে ছাড়িয়েছে!

অনিল শর্মা পরিচালিত সিনেমা ‘গদর’ ২০০১ সালে মুক্তি পেয়েছিল। এ সিনেমার ভারতের আলোচিত তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে।

Advertisement

বক্স অফিসে ব্যবসার নিরিখেও খারাপ ফল করেনি সানি দেওল ও আমিশা প্যাটেল অভিনীত সেই সিনেমা। তার প্রায় ২২ বছর পরে মুক্তি পেয়েছে এ সিরিজের দ্বিতীয় সিনেমা। ‘গদর-২’ সিনেমায় সানি ও আমিশাকে নিয়ে ফিরেছেন পরিচালক অনিল শর্মা।

আরও পড়ুন: এবার ঢাকায় আসছে সালমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’

গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এ সিনেমা। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর-২’। দ্বিতীয় শুক্রবারে এসে আরও এক দৃষ্টান্ত গড়েছে এ সিনেমা। ৩০০ কোটির ক্লাবে পা রেখেই শাহরুকে টপকে গেলেন সানি। দ্বিতীয় শুক্রবারের বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খান, আমির খান ও সালমান খানকেও গোল দিলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: রণবীর-আলিয়ার সিনেমা মুক্তির তিন সপ্তাহে ৩০০ কোটির ঘরে

বক্স অফিস ব্যবসার পরিসংখ্যান অনুযায়ী মুক্তির পরে দ্বিতীয় শুক্রবার শাহরুখের ‘পাঠান’ ব্যবসা করেছিল ১৩ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি টাকারও বেশি। আমিরের ‘দঙ্গল’ ও সালমানের ‘বজরঙ্গি ভাইজান’সিনেমার ঝুলিতে এসেছিল যথাক্রমে ১৮ কোটি ও ১২ কোটি ৭৫ লাখ রুপি। সেখানে সানির ‘গদর-২’ ব্যবসা করেছে প্রায় ২০ কোটি রুপি।

গত বছরের অন্যতম বাণিজ্যিকভাবে সফল সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইল্স ’-এর দ্বিতীয় শুক্রবারের ব্যবসাকেও ছাপিয়ে গিয়েছে ‘গদর-২’। দ্বিতীয় শুক্রবার বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমা ব্যবসা করেছিল প্রায় ১৯ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ২৫ কোটি টাকা।

‘গদর-২’ সিনেমার এমন সাফল্যে উৎসাহ বেড়ে গিয়েছে সিনেমার নির্মাতা ও কলাকুশলীদের। সম্প্রতি এক অনুষ্ঠানে ‘গদর-৩’ সিনেমা নির্মাণের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল এর পরিচালক অনিল শর্মা ও সানি দেওলকে।

Advertisement

আরও পড়ুন:‘গদর-২’ সিনেমায় সানির কাণ্ড দেখে ক্ষেপেছেন পাকিস্তানি দর্শক

এর জবাবে অনিল শর্মা বলেন, একটু অপেক্ষা করুন। সবুরে যে মেওয়া ফলে, তার প্রমাণ তো চোখের সামনেই দেখতে পাওয়া যাচ্ছে। আমার মাথায় কিছু চিন্তা-ভাবনা তো রয়েছেই। পাশাপাশি সানিও কিছু ভেবে রেখেছেন। সব মিলিয়ে কিছু না কিছু তৈরি হয়েই যাবে।

এদিকে তৃতীয় সিনেমার সম্ভাবনার আশা জিইয়ে রেখেই ইতি টেনেছে ‘গদর-২’। সিনেমার শেষে ‘টু বি কনটিনিউড’ লেখায় আশাবাদী দর্শক ও অনুরাগীরাও। এখন ভক্তরা আশা করছেন কবে আসবে এর পরের সিরিজ।

এমএমএফ/এমএস