তথ্যপ্রযুক্তি

টুইটারে আর অপছন্দের কাউকে ব্লক করা যাবে না

টুইটারের জনপ্রিয় এক ফিচার বন্ধ করে দিচ্ছে ইলন মাস্ক। এখন থেকে কাউকে অপছন্দ হলেও ব্লক করতে পারবেন না। অর্থাৎ কারও টুইট নিজের নিউজ ফিডে দেখতে ইচ্ছা না করলেও দেখতে হবে। ইলন মাস্কের নতুন সিদ্ধান্ত তাই-ই বলছে।

Advertisement

টুইটার কেনার পর থেকেই এই প্ল্যাটফর্মে নানা বদল ঘটিয়ে চলেছেন ইলন মাস্ক। ছোটখাটো ফিচার বদলে ফেলার পাশাপাশি মাইক্রো ব্লগিং সাইটটির নামও পালটে দিয়েছেন। এই প্ল্যাটফর্মের বর্তমান পরিচয় এক্স। ব্র্যান্ডের নাম থেকে লোগো, সবেতেই নতুনত্বের ছোঁয়া।

এবার ইলন মাস্ক জানালেন, এই মাইক্রো ব্লগিং সাইট থেকে ‘ব্লক’ অপশনটি সরিয়ে ফেলা হবে। ডিএম অর্থাৎ ডিরেক্ট মেসেজ ছাড়া ব্লক ফিচারটি মুছে ফেলা হবে। কারণ ইলন মাস্ক মনে করছেন এটি খুব বেশি প্রয়োজন হচ্ছে না টুইটারে। তবে তিনি মজা করেছেন নাকি সত্যিই ফিচারটি সরিয়ে ফেলবেন তা নিয়ে কিছুটা সন্দেহ আছে ব্যবহারকারীদের। কারণ এর আগে অনেকবার এমন সিরিয়াস মজা করেছেন তিনি।

আরও পড়ুন: টুইটে আর টুইট করা যাবে না, আসছে পোস্ট বাটন

Advertisement

টুইটারে এতদিন কোনো অ্যাকাউন্টের টুইট দেখতে না চাইলে সেই অ্যাকাউন্ট ‘ব্লক’ করে দূরে রাখতে পারতেন। তবে এই ব্লক অপশনটি সরিয়ে দিলে পুরোনো ভেরিফিকেশন প্রক্রিয়াতেও বদল আসবে। এক্ষেত্রে সুরক্ষা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন ব্যবহারকারীদের একাংশ।

তবে মিউট অপশনটির সঙ্গে ব্লকিংয়ের কিছু পরিবর্তন আছে। কাউকে ব্লক করলে তার কাছে নোটিফিকেশন চলে যায়। এতে খানিকটা বিব্রত পরিস্থিতে পড়তে হতে পারে।

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/জেআইএম

Advertisement