রাজনীতি

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন নিয়ে যা বললেন রিজভী

ভারতের আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত ‘হাসিনাকে দুর্বল করলে ক্ষতি সবার, বার্তা আমেরিকাকে’ শিরোনামের প্রতিবেদনের বিষয়ে কথা বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

Advertisement

তিনি বলেন, পার্শ্ববর্তী রাষ্ট্রের আনন্দবাজার পত্রিকায় লিখেছে, ভারতের কূটনীতিকরা না কি আমেরিকাকে বলেছে- ‘হাসিনাকে সরালে ভারত ও আমেরিকার জন্য সুখকর হবে না।’ আমরা ভারতের কূটনীতিকদের বলি, শেখ হাসিনা গোটা দেশকে উপনিবেশ করে তুলেছেন। আমাদের কথা বলার অধিকার নেই, গণতন্ত্র নেই, ভোটের অধিকার নেই। আমাদের সংগ্রাম আমেরিকার ঐতিহ্য, ভারতের ঐতিহ্য। আপনারা কেন এ ধরনের কথা বলছেন।

আরও পড়ুন: উত্তরে পর্বতমালা দক্ষিণে বঙ্গোপসাগর, আওয়ামী লীগের যাওয়ার পথ নেই

শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর দয়াগঞ্জে বিএনপির গণমিছিলের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

Advertisement

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনো সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, আমরা কথা বলছি গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য, সুষ্ঠু ভোটের জন্য। শেখ হাসিনা আর সুষ্ঠু ভোট কি এক জিনিস? হাসিনা ও সুষ্ঠু ভোট এক জিনিস না। কেউ যদি বলে বঙ্গোপসাগরের পানি মিঠা এটা কি সত্য?

আরও পড়ুন: নিষেধাজ্ঞা ও ভিসানীতি কার ওপর আসে সেটাই দেখবো: কাদের

দলের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে বিএনপির এই মুখপাত্র আরও বলেন, তীব্র রোদ আর গরমের মধ্যে আপনারা উপস্থিত হয়েছেন। একদিকে প্রাকৃতিক দুর্যোগ অন্যদিকে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন। এই আন্দোলনে আপনারা অনেকেই হাত-পা হারিয়েছেন, আহত হয়েছেন, শহীদ হয়েছেন। তারপরও মিছিল-সমাবেশ ও আন্দোলন থেকে পিছিয়ে যাননি। সেজন্য আপনাদের ধন্যবাদ জানাই।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

Advertisement

কেএইচ/জেডএইচ/জিকেএস