জাতীয়

দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে মামলা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের নাম-পরিচয় ব্যবহার করে মন্ত্রী-এমপিসহ বিভিন্ন ব্যক্তিদের কল, এসএমএস ও ভুয়া নোটিশ পাঠিয়ে ভয়-ভীতি দেখাচ্ছে একটি চক্র। এ অভিযোগে মামলা করেছে দুদক।

Advertisement

রোববার (১৩ আগস্ট) বিকেলে রাজধানীর রমনা মডেল থানায় এ মামলা করা হয়। দুদকের উপ-পরিচালক সৈয়দ নজরুল ইসলাম এই মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, প্রতারক চক্র বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে কল করাসহ বিভিন্ন আইডি খুলে দুদক কর্মকর্তাদের ছবি ও লোগো ব্যবহার করে প্রতারণা করে আসছে। চক্রটি মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও ব্যবসায়ীদের কল, এসএমএস, ভুয়া নোটিশ পাঠিয়ে তাদের নামে দুদকে দুর্নীতির অভিযোগ রয়েছে এমন কথা বলে ভয়-ভীতি দেখাচ্ছে। অভিযোগ নিষ্পত্তির আশ্বাস দিয়ে বিকাশ, নগদসহ অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এবং নগদে টাকা নেওয়াসহ ও অন্যান্য অনৈতিক সুবিধা গ্রহণ করছে। এ ধরনের অনৈতিক কাজের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের সুনাম হানি ও ভাবমূর্তি নষ্ট করেছে চক্রটি।

এতে আরও বলা হয়, কমিশনের মহাপরিচালক (তদন্ত) রেজানুর রহমান, উপ-পরিচালক মো. আবুবকর সিদ্দিক ও মনিরুজ্জামান ও সাবেক কমিশনার (অনুসন্ধান) ড. মোজাম্মেল হক খানের নামে ভুয়া হোয়াটসঅ্যাপ আইডি খুলে প্রতারকচক্র মানুষকে হয়রানি ও প্রতারণার আশ্রয় নিয়ে দুদকে অভিযোগ আছে বলে ফোনে জানায়। পরে অভিযোগ থেকে নিষ্পত্তির জন্য টাকা দাবি করে।

Advertisement

প্রতারকরা রাষ্ট্রীয় প্রতিষ্ঠান দুদকের সম্মানহানির উদ্দেশ্যে এ ধরনের প্রতারণামূলক কাজ চালিয়ে কমিশন সম্পর্কে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মনে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি করছে। দুদক কর্মকর্তাদের সম্মান ও রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটির ভাবমূর্তি রক্ষায় প্রতারকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার বিষয়ে রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হোসেন জাগো নিউজকে বলেন, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এ বিষয়ে একটি মামলা হয়েছে। সোমবার মামলাটি আমরা আদালতে পাঠাবো। এরপর সাইবার ক্রাইমে পাঠিয়ে মামলার তদন্তকাজ চলবে।

আরএসএম/কেএসআর

Advertisement