দেশজুড়ে

ভ্যানচালককে হত্যার ২২ বছর পর তিনজনের যাবজ্জীবন

বগুড়ার গাবতলীতে ভ্যানচালককে হত্যার ২২ বছর পর তিন আসামিকে যাবজ্জীবন দিয়েছেন আদালত।

Advertisement

রোববার (১৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

দণ্ডিতরা হলেন, সাইদুল, ফুটু ও জাহিদুল। তারা সবাই গাবতলীর মহিষাবান ইউনিয়নের দেবোত্তর পাড়ার বাসিন্দা। এদের মধ্যে সাইদুল পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নাছিমুল করিম হলি বিষয়টি নিশ্চিত করেছেন।

Advertisement

আর খুন হওয়া ভ্যানচালক হলেন পূর্ব মহিষাবানের উত্তরপাড়ার আকবর আলীর ছেলে মহিদুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালের ৭ নভেম্বর গলায় ফাঁস দিয়ে হত্যা করে আসামিরা তার ভ্যান ছিনতাই করে। পরের দিন পাশের বালিয়াদীঘি ইউনিয়নের ধোপাগাড়ী এলাকায় মহিদুলের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিনই নিহতের বাবা আকবর আলী তিনজনের নাম উল্লেখ করে গাবতলী থানায় মামলা করেন।

অ্যাডভোকেট নাছিমুল করিম হলি জানান, আসামিরা ভ্যানচালক মহিদুলের পূর্ব পরিচিত। তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে মহিদুলের ভ্যান ভাড়া করে বিভিন্ন জায়গায় ঘুরেছিল। পরে সুযোগ বুঝে গলায় গামছা পেচিয়ে হত্যা করে ভ্যান নিয়ে পালিয়ে যায়। ঘটনার পর থেকে সাইদুল পলাতক রয়েছে। আর বাকি দুজন গ্রেফতার ছিলেন। এর মধ্যে জাহিদুল গ্রেপ্তারের পরপর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ফুটু অনেকদিন ধরে জামিনে ছিলেন, রায় ঘোষণার জন্য আজ আদালতে হাজির হন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, দীর্ঘ ২২ বছর মামলার স্বাক্ষ্য প্রমাণ শুনানির পর রোববার বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন। এ ছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড দেন।

Advertisement

এএইচ/জিকেএস