বিনোদন

ভারতীয় খ্যাতিমান অভিনেত্রীর ৬ মাসের জেল

ভারতের প্রখ্যাত অভিনেত্রী ও রাজনীতিক জয়া প্রদাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার (১১ আগস্ট) চেন্নাইয়ের একটি আদালত এ সাজা ঘোষণা করে। এর পাশাপাশি তাকে পাঁচ হাজার রুপি জরিমানাও করা হয়েছে। ‘হিন্দুস্তান টাইমস’-এর সংবাদে এমনটাই জানা গেছে।

Advertisement

থিয়েটারের কর্মীদের জন্য ইএসআই-এর অর্থ পরিশোধ করেননি অভিনেত্রী, এমনই অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সংশ্লিষ্ট মামলায় অভিনেত্রীর ব্যবসায়ীক অংশীদার রাম কুমার ও রাজা বাবুকে দোষীও সাব্যস্ত করা হয়েছে।

চেন্নাইয়ে একটি থিয়েটারের মালিক অভিনেত্রী জয়া প্রদা। যেটা পরে বন্ধ হয়ে যায়। ওই থিয়েটারের কর্মীরা জানান, তাদের বেতন থেকে অর্থ কেটে নেওয়া হলেও, ইএসআই-এর অর্থ পরিশোধ করেননি জয়া। এর পরিপ্রেক্ষিতে জয়া প্রদা এবং তার সহযোগীদের বিরুদ্ধে চেন্নাইয়ের এগমোড় ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়।

অভিনেত্রী অভিযোগ স্বীকার করে নিয়েছেন বলে তারা জানান। অভিনেত্রী আশ্বাস দেন, বকেয়া সব মিটিয়ে দেবেন। তিনি মামলা খারিজ করার আবেদন জানান। যদিও সেই আবেদন মানেননি আদালত। পরিবর্তে তাকে জেল ও জরিমানার নির্দেশ দিয়েছেন।

Advertisement

হিন্দি সিনেমার অন্যতম খ্যাতিমান অভিনেত্রী জয়া প্রদা। এর পাশাপাশি তেলুগু সিনেমাতেও চুটিয়ে অভিনয় করেছেন তিনি। অল্প বয়সেই দক্ষিণের সিনেমায় জনপ্রিয়তা অর্জন করেন জয়া।

এরপর বলিউডে পাড়ি জমান। ১৯৭৯ সালে মুক্তি পায় তার অভিনীত সিনেমা ‘সরগম’। এর হাত ধরে খ্যাতির চূড়ায় ওঠেন জয়া প্রদা। এরপর একের পর এক হিট সিনেমা। সেই তালিকায় রয়েছে- ‘কামচোর’, ‘তোফা’, ‘এলান ই জঙ্গ’, ‘আজ কা অর্জুন’, ‘থানেদার’ ও ‘মা’-এর মতো জনপ্রিয় সিনেমা।

একাধিক তেলুগু সিনেমাতেও নজর কেড়েছেন এ অভিনেত্রী। তবে ক্যারিয়ারের মধ্যগগনে থাকা সত্ত্বেও ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে দেন তিনি। এরপর ১৯৯৪ সালে তেলুগু দেশম পার্টিতে যোগ দেন। শুরু হয় রাজনৈতিক জীবন। পরে তিনি রাজ্যসভার সদস্য হন। লোকসভার সদস্যও হয়েছিলেন। ২০১৯ সালে অবশ্য তিনি বিজেপিতে যোগ দেন।

এমএমএফ/জেডএইচ/

Advertisement