আন্তর্জাতিক

ভেঙে পড়লো পাহাড়ের একাংশ, অল্পের জন্য রক্ষা পেলেন পর্যটকরা

সমুদ্রের কাছে পাহাড়ের নিচে দাঁড়িয়ে ছবি তুলতে ব্যস্ত এক দল পর্যটক। এ সময় হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে তাদের ওপর নেমে এল পাহাড়ের একাংশ। ভয়ানক সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন অন্য এক পর্যটক। এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

জানা গেছে, ঘটনাটি ব্রিটেনের ডরসেটের ওয়েস্ট বে-র। ডরসেট কাউন্সিল থেকেও সেই ঘটনার ভিডিও শেয়ার করা হয়েছে। একইসঙ্গে এই ঘটনার কারণে সতর্কবার্তা দেওয়া হয়েছে পর্যটকদেরও। এই ঘটনায় কেউ হতাহত হননি বলে কাউন্সিল সূত্রে খবর। আপাতত ওই পর্যটনস্থল বন্ধ রাখা হয়েছে। 

Rockfalls and Landslips can happen at anytime. These people had a lucky escape. The South West Coast Path above the cliff at West Bay is currently closed. Thanks to Daniel Knagg for the footage.#Westbay #JurassicCoast pic.twitter.com/38XJjSoBYT

— Dorset Council UK (@DorsetCouncilUK) August 10, 2023

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আচমকাই তারা লক্ষ্য করেন পাহাড়ের গা বেয়ে ছোট ছোট পাথর গড়িয়ে নেমে আসছে। লক্ষণ ভালো ঠেকছিল না তাদের কাছে। কিছু একটা ঘটতে চলেছে, আঁচ করতে পেরেছিলেন তারা।

Advertisement

কিন্তু তার মধ্যেই অনেক পর্যটক ছবি তোলায় ব্যস্ত ছিলেন। তাদের সতর্কও করা হয়েছিল। পাহাড়ের খুব কাছেই কয়েক জন পর্যটক ছবি তুলছিলেন। হঠাৎ পাহাড়ের বিশাল অংশ ভেঙে পড়ে। কোনো রকমে রক্ষা পান ওই পর্যটকরা। ব্রিটেনের অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল ডরসেট ওয়েস্ট বে। এটি একটি ‘ওয়ার্ল্ড হেরিটেজ সাইট’।

সূত্র: ডেইলি মেইল

এমএসএম

Advertisement