বিনোদন

‘গ্যাংস্টার’ রূপে মোশাররফের প্রথম ঝলক

‘গ্যাংস্টার’ শ্যামলের জীবন ছিল বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে ভরপুর। হুগলির অপরাধ জগতের অন্যতম আলোচিত মানুষ তিনি। এ শ্যামলের জীবনকে কেন্দ্র করে নতুন সিনেমা ‘হুব্বা’ নির্মাণ করেছেন পরিচালক ব্রাত্য বসু।

Advertisement

‘ডিকশনারি’র পর আবারও ব্রাত্যের সিনেমায় দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে। এতে মোশাররফ গ্যাংস্টার রূপে হাজির হয়েছেন। এ সিনেমায় তার প্রথম ‘লুক’ দেখে চমকে গিয়েছিলেন দর্শক। এবার প্রকাশ্যে এসেছে প্রথম ঝলক।

সিনেমার প্রতিটি দৃশ্যে যে উত্তেজনা, রোমাঞ্চে ভরপুর, সেই আভাসই এর প্রথম ঝলকে দেখা গেছে। গলায় গাঁদা ফুলের মালা পরে প্রথমবার হুব্বার বেশে মোশাররফকে দেখা গিয়েছিল।

আরও পড়ুন: গ্যাংস্টার হয়ে আসছেন মোশাররফ করিম

Advertisement

এ সিনেমায় দেখা যাবে বেশ কয়েকজন নাট্যব্যক্তিত্বকেও। পরিচালক ব্রাত্য বলেছিলেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এ সিনেমায়। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচারের মতো বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেফতার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এ সিনেমার মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

আরও পড়ুন: গ্যাংস্টার হয়ে কলকাতার নতুন সিনেমায় মোশাররফ করিম

‘হুব্বা’ সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌস হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্ কমিউনিকেশন’। ব্রাত্য এবং ফিরদৌস জুটিকে আগেও দর্শক দেখেছে। প্রযোজক-পরিচালক জুটির এটি দ্বিতীয় সিনেমা। এ প্রসঙ্গে প্রযোজক বললেন, আমি বিশ্বাস করি, ভালো সিনেমা তৈরি হয় শুধুমাত্র বড়পর্দার জন্যই।

বিশেষত ‘অপরাজিত’-র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছেন। আর ‘ডিকশনারি’-র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা সিনেমা তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করেন, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এ দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এ সিনেমায় বেশ কিছু চমকও থাকছে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

Advertisement

এমএমএফ/জিকেএস