তথ্যপ্রযুক্তি

১০ মিটার দূর থেকেও কানেক্ট করা যাবে ইয়ারবাডটি

বর্তমানে ওয়্যারলেস ইয়ারফোন বেশ জনপ্রিয়। সহজেই বহন করা যায় এবং তার পেঁচিয়ে যাওয়ার ঝামেলা না থাকায় এর চাহিদা বেড়েই চলেছে। বিভিন্ন সংস্থা তাদের ইয়ারবাড আছে বাজারে। জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা অপো একের পর এক ইয়ারবাড আনছে বাজারে। সম্প্রতি তাদের এনকো সিরিজের তৃতীয় ইয়ারবাড আনলো।

Advertisement

অপো এনকো এয়ার ৩ প্রো ওয়্যারলেস ইয়ারবাডটির ব্লুটুথ রেঞ্জ ১০ মিটার পর্যন্ত। অর্থাৎ আপনার ফোন অথবা ডিভাইসটি ১০ মিটার দূরে থাকলেও ব্লুটুথ কানেকশনে কোনো সমস্যা হবে না। এছাড়াও এতে এলডিএসি, এএসি এবং এসবিসি ব্লুটুথ কোডেক সাপোর্ট করে।

আরও পড়ুন: হেডফোনে এমন ছোট ছিদ্র থাকে কেন? 

একটি স্টেম-আকৃতির ডিজাইনে ছোট ওয়্যারলেস ইয়ারবাড সহ একই ডিম্বাকৃতির কেস পাবেন। কেসটি বেশ পোর্টেবেল এবং এটি সহজেই জিন্সের পকেটে রাখা যায়।

Advertisement

এই কেসে একটি এলইডি আলো যোগ করা হয়েছে। চার্জ করার জন্য একটি ইউএসবি টাইপ সি পোর্ট যুক্ত করা হয়েছে, যাতে গ্রাহকরা কেসের ব্যাটারি ব্যবহার করতে নিজেদের স্মার্টফোনের চার্জার ব্যবহার করতে পারে। সংস্থার দাবি, ইয়ারবাডটি একবার চার্জ দিলে ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

ইয়ারবাডগুলো কানের মধ্যে খুব সহজে ফিট করে এবং একটি আরামদায়ক অভিজ্ঞতা দেয়। এই ইয়ারফোন টাচ কন্ট্রোল সমর্থন করে এবং নির্বিঘ্নে কাজ করে। প্রতিটি ইয়ারবাডের ওজন ৪.৪ গ্রাম, কেসটির ওজন ৪৭.৩ গ্রাম।

IP55 রেটিং প্রাপ্ত ইয়ারবাডটি পাওয়া যাবে সবুজ এবং সাদা রঙে। ইয়ারবাডটির দাম ভারতে ৪ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৫০০ টাকা। কোম্পানির অফিসিয়াল সাইট থেকে বাংলাদেশ থেকেও কিনতে পারবেন অপোর নতুন ইয়ারবাডটি।

কেএসকে/জিকেএস

Advertisement