জাতীয়

চট্টগ্রাম নগরে জলাবদ্ধতা, আওয়ামী লীগের দুঃখ প্রকাশ

টানা বৃষ্টিতে চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতার জন্য নগরবাসীর প্রতি দুঃখ প্রকাশ করেছে মহানগর আওয়ামী লীগ। সোমবার (৭ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদ আ জ ম নাছির উদ্দীন এ দুঃখ প্রকাশ করেন।

Advertisement

পাশাপাশি চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নে সিডিএ চেয়ারম্যান ও চসিক মেয়রের প্রতি অনুরোধ জানান তারা।

তারা বলেন, চট্টগ্রাম সিটি মেয়র ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের অধীনে যে প্রকল্পগুলো চলমান, তা যেন দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়িত হয়। এক্ষেত্রে চট্টগ্রাম সিটি করপোরেশন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ একে অপরের প্রতি দোষারোপ না করে সমন্বয় সাধনের মাধ্যমে প্রকল্পগুলো সম্পন্ন করতে হবে, যাতে জনগণ খুব দ্রুত এর সুফল ভোগ করতে পারে। এর ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি সুরক্ষিত হবে। এসময় তারা গত ৪ দিনের প্রবল বর্ষণের ফলে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় সৃষ্ট জলাবদ্ধতা ও নাগরিক দুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করেন।

তারা জানান, শেখ হাসিনা বলেছেন, জনগণই আমাদের একমাত্র শক্তি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতির অপপ্রয়াস চলছে এবং সামান্য সমস্যাকে বড় করে দেখিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চলছে।

Advertisement

বিবৃতিতে তারা অতিবৃষ্টিজনিত কারণে যেসব এলাকার সাধারণ মানুষ ও তাদের পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পাশে দাঁড়াতে ও সার্বিক সহযোগিতা প্রদান করার জন্য চট্টগ্রাম মহানগর, থানা ,ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্যোগী হওয়ার নির্দেশনা প্রদান করেন।

ইকবাল হোসেন/এমএইচআর/জিকেএস