তথ্যপ্রযুক্তি

নেটফ্লিক্সের মতো প্ল্যাটফর্ম আনছে নাসা

মহাকাশ নিয়ে আগ্রহের শেষ নেই। যে কারণে মহাকাশ, নভোচারীদের বিভিন্ন বই, সিনেমা এত জনপ্রিয়তা পায়। এবার মহাকাশের ঘটে যাওয়া সব ঘটনা দেখতে পাবেন এক জায়গায়। নাসা আনছে নতুন একটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। নেটফ্লিক্সের মতো নিজস্ব স্ট্রিমিং পরিষেবা আনছে মহাকাশ গবেষণা সংস্থাটি।

Advertisement

ন্যাশনাল এরোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন বা নাসার এই প্ল্যাটফর্মটি এই মুহূর্তে বিটা ভার্সনে রয়েছে। খুব শিগগির সবার জন্য উন্মুক্ত হয়ে প্ল্যাটফর্মটি। তবে নেটফ্লিক্সের মতো টাকা খরচ করতে হবে না এতে যুক্ত হতে। নাসা জানিয়েছে বিনামূল্যেই ব্যবহার করা যাবে এটি। এমনকি কোনো বিজ্ঞাপন ছাড়াই দেখা যাবে আকর্ষণীয় কন্টেন্ট।

আরও পড়ুন: সাবস্ক্রিপশন ফি কমাচ্ছে নেটফ্লিক্স 

যারা এই কন্টেন্ট দেখবেন, তারা নিজস্ব ফিডব্যাকও জানাতে পারবেন নাসার কাছে। মহাকাশ গবেষণা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই সব ফিডব্যাক খুব ভালো করে খুঁটিয়ে দেখবে তারা। আর গ্রাহকদের মনের ইচ্ছা পূরণ করতে ভবিষ্যতে আরও নানা কন্টেন্ট আনা হবে।

Advertisement

নাসা বরাবরই লাইভ স্ট্রিমিংয়ের ক্ষেত্রে অন্যতম পথ প্রদর্শকের ভূমিকা পালন করে আসছে। এমনকি বছরের পর বছর ধরে বড় বড় মিশন লঞ্চের দুর্দান্ত কভারেজও দিয়েছে তারা। এর ফলে একাধিক বার সম্মানীয় পুরস্কারে ভূষিত হয়েছে এই মহাকাশ গবেষণা সংস্থা। আর নতুন স্ট্রিমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বৈচিত্র্যপূর্ণ অসাধারণ সব কন্টেন্ট উপভোগ করতে পারবেন সবাই।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জিকেএস

Advertisement