জাতীয়

মানবপাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চায় সরকার

মানবপাচার রোধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের সব মানবপাচারকারীকে বিচারের মুখোমুখি করতে চায় সরকার। প্রতিটি মানবপাচার ঘটনার তদন্ত ও বিচার করতে সরকার বদ্ধপরিকর।

Advertisement

বুধবার (২ আগস্ট) রাজধানীর একটি হোটেলে ‘বিশ্ব মানব পাচারবিরোধী দিবস’ নিয়ে জাতীয় সংলাপ শীর্ষক এক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।আরও পড়ুন>> অতিরিক্ত আইজিপি হলেন তিন কর্মকর্তা

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানবপাচার একটি গুরুতর অপরাধ। এটা প্রতিরোধে সরকার কাজ করছে। প্রতিটি মানবপাচার ঘটনার তদন্ত ও বিচার করতে আমরা বদ্ধপরিকর। এ অপরাধকে আমরা কোনোভাবেই সহ্য করবো না। মানবপাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চাই।

অনুষ্ঠানে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের মানবপাচার বিরোধী প্রতিবেদনে টায়ার-২ পজিশন আমাদের প্রচেষ্টার প্রতিফলন। মানবপাচাররোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে একযোগে কাজ করছে সরকার।আরও পড়ুন>> বাংলাদেশে ফেসবুক-ইউটিউবের অফিস স্থাপনে কাজ চলছে

Advertisement

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম, পুলিশের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, আইওএম বাংলাদেশের অফিসার ইনচার্জ ফাতিমা নুসরাত গাজ্জালী ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়া আঞ্চলিক প্রতিনিধি মারকো টেজিরিয়া।

আরএসএম/এমএএইচ/জেআইএম