দেশজুড়ে

বগুড়ায় মাদরাসার টয়লেটে মিললো ছাত্রের মরদেহ

বগুড়ার শেরপুরে মাদরাসার টয়লেট থেকে মো. কাউছার আহমেদ (৮) নামে এক ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

বুধবার (২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া বটতলা বাজার এলাকায় অবস্থিত তাহ্সীনুল কোরআন আদর্শ হাফেজিয়া মাদরাসার টয়লেট থেকে মরদেহটি উদ্ধার করা হয়। কাউছার আহমেদ আয়রা গ্রামের ফরিদুল ইসলামের ছেলে।

জানা যায়, ছয়মাস আগে মাদরাসার মক্তব্য বিভাগে ভর্তি হয় কাউছার। আবাসিক বোর্ডিংয়ে থেকেই নিয়মিত পড়াশোনা চালিয়ে যাচ্ছিল সে। প্রতিদিনের মতো বুধবার ফজর নামাজ শেষে ক্লাস শুরু হয়। ভোর সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত নাস্তার বিরতি দেওয়া হয়। পরে আবার ক্লাস শুরু হলে ফজলুল করিম সিয়াম প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে যায়। এ সময় মক্তব্য বিভাগের ছাত্র কাউছার আহমেদকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে। এমনকি তার নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। তাৎক্ষণিক বিষয়টি মাদরাসার শিক্ষকদের জানানো হয়।

মাদরাসার শিক্ষক মোফাজ্জল হোসেন বলেন, ঘটনাটি জানার পরপরই টয়লেট থেকে ওই ছাত্রকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক কাউছারকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ তার মরদেহ থানায় নিয়ে যায়।

Advertisement

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা জাগো নিউজকে বলেন, শিশু কাউছারের মৃত্যুর প্রকৃত কারণ জানতে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পাওয়া গেলেই মৃত্যুর আসল কারণ জানা যাবে। তবে দড়ি দিয়ে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে তার মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হবে।

এসজে/জিকেএস