আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে ফের চোখ রাঙাচ্ছে করোনা

ডেঙ্গুর বাড়বাড়ন্তে নাকাল গোটা পশ্চিমবঙ্গ। কলকাতাসহ বিভিন্ন জায়গা থেকে একের পর এক ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর মতো ঘটনা সামনে আসছে।

Advertisement

এই আতঙ্কের মধ্যেই ফের চোখ রাঙাচ্ছে করোনা। এতে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যুর খবর এলো পশ্চিমবঙ্গের বর্ধমান জেলা থেকে। বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপালে ৬০ ও ৬১ বছরের দুই করোনা রোগীর মৃত্যু হলো।

আরও পড়ুন>ক্ষমা পেলেও মুক্তি মিলছে না সু চির, এখনো কাঁধে ২৭ বছরের দণ্ড

এই খবর সামনে আসতেই কপালে চিন্তার ভাঁজ কলকাতাসহ গোটা রাজ্যবাসীর। তাহলে কী আবার রাজ্যবাসীকে মাস্ক পরতে হবে?।

Advertisement

বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, যে দুজন ব্যক্তি হাসপাতালে মারা গেছেন তাদের মধ্যে একজন পূর্ব বর্ধমান জেলার ভাতারের ৬০ বছরের এক বৃদ্ধ। তিনি দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। হাসপাতলে কোভিড পরীক্ষার রিপোর্টে পজিটিভ আসে। গত রোববার (৩০ জুলাই) তার মৃত্যু হয়।

অপরজন দেওয়ানদিঘী থানা এলাকার ৬১ বছরের এক বৃদ্ধ। তারও হাসপাতলে কোভিড পরীক্ষার রিপোর্টে পজিটিভ আসে।

আরও পড়ুন>৩ দিন ধরে লিফটে আটকে নারীর করুণ মৃত্যু

যদিও এই দুজনেই কোমর্বিডিটি সমস্যায় ভুগছিলেন বলে দাবি করেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে মৃত্যু সনদে কোভিডের উল্লেখও রয়েছে। তবে কোভিড নিয়ে আতঙ্কের কিছু নেই বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ।

Advertisement

কোভিড রোগের সংখ্যা বেড়ে গেলেও বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতাল যেকোনো ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত। শতাধিকের বেশি কোভিড বেড, আইসিইউ, সিসিইউসহ সব ব্যবস্থাই তৈরি রাখা আছে। এছারাও হাসপাতালে নিজস্ব দুটো অক্সিজেন প্ল্যান্ট থাকায় কোনো অসুবিধা হবে না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছে, কোভিড নিয়ে অযথা আতঙ্কিত না হতে। এই সময় জ্বর, সর্দি-কাশি হয়। একটু বাড়তি সতর্ক থাকতে হবে। জ্বর, সর্দি-কাশি হলেই চিকিৎসকের পরামর্শ নেওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

ডিডি/এমএসএম