ফিচার

২৩ লাখ টাকা খরচ করে নেকড়ে সাজলেন তিনি

মানুষের কত কিছুরই না শখ আছে। তবে মনুষ্য জীবন ছেড়ে বন্যপ্রাণীর মতো হতে চান কয়জন। তবে শখ বলে কথা। কয়েকদিন আগেই কুকুর সেজে আলোচনায় এসেছে জাপানের এক যুবক। এবার জাপানের আরেক ব্যক্তি ২৩ লাখ টাকা খরচ করে সাজলেন নেকড়ে।

Advertisement

হ্যাঁ, ঠিকই শুনছেন, নিজেকে নেকড়ের রূপে দেখতে কেমন লাগবে তার জন্য খরচ করেন ২৩ লাখ টাকা। জাপানের ৩২ বছর বয়সী এই বাসিন্দার নাম তরু উয়েদা। পেশায় একজন প্রকৌশলী। নেকড়ের একটি কস্টিউম কিনেছেন ৩ মিলিয়ন ইয়েন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৩ লাখ টাকা দিয়ে।

আরও পড়ুন: দিনে ১০ প্যাকেট মাটি খান তিনি

ওই ব্যক্তি দু'পায়ে হাঁটতে আর পছন্দ করছেন না। তার ইচ্ছা তিনি চার পায়ে হাঁটবেন। নেকড়ে তার বেশ পছন্দের প্রাণী। তাই নিজেকে একটি নেকড়ে রূপে দেখবেন বলেই সিদ্ধান্ত নিয়ে ফেললেন। একটি কস্টিউম কিনে নেন তিনি।বিখ্যাত কস্টিউম ডিজাইন সংস্থা জিপেট এই কস্টিউমটি তৈরি করেছে।

Advertisement

নেকড়ের আদলে পোশাকটি তৈরি করতে সংস্থার চারজন কর্মীর সময় লেগেছে ৫০ দিন। এর আগে এই সংস্থাই কুকুরের কস্টিউম তৈরি করেছিলেন সম্প্রতি আলোচনায় আসা হিউম্যান ডগ ‘তোকো’র জন্য। তোকো এই পোশাক পরে ঘুরে বেড়ালেও তরু উয়েদা তা পারছেন না।

পোশাকটি পরে হাঁটাচলা করা খুবই কষ্টকর। একেবারেই স্বাচ্ছন্দ্যবোধ করছেন না তরু উয়েদা। তাই পোশাকটি পরে ছবি তোলেন। যা ইনস্টাগ্রামে পোস্ট করার পরই ভাইরাল হয়ে যায়। তার অনুসারীরা এতে যেমন অবাক হয়েছেন তেমনি আবার আনন্দও পেয়েছেন।

সূত্র: এনডিটিভি

কেএসকে/এমএস

Advertisement