খেলাধুলা

বৃষ্টিতে ধুয়ে যাচ্ছে অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন

হাতে ৭ উইকেট। দুই সেশনে দরকার ১৪৬ রান। ওভালে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার জন্য জয়টা সহজ বলেই মনে হচ্ছিল। কিন্তু এই জয়ে বাগড়া দিয়ে বসেছে বৃষ্টি।

Advertisement

প্রথম সেশনে কিছু বৃষ্টি হয়। লাঞ্চের পর তো বৃষ্টির কারণে আর মাঠেই গড়ায়নি বল। যার ফলে চা-বিরতি পর্যন্ত আগের রান নিয়েই বসে রয়েছে অস্ট্রেলিয়া। ৩৮৪ তাড়া করতে নেমে তারা তুলেছে ৩ উইকেটে ২৩৮ রান। উইকেটে আছেন দুই সেট ব্যাটার স্টিভেন স্মিথ (৪০*) আর ট্রাভিস হেড (৩১*)।

এখন পর্যন্ত স্মিথ-হেডের জুটি অবিচ্ছিন্ন ৬৯ রানে। অস্ট্রেলিয়া যেভাবে ব্যাটিং করছিল, তাতে জয় পাওয়া ব্যাপার ছিল না। কিন্তু ইংল্যান্ডকে বোধ হয় এই টেস্টে বাঁচিয়েই দিলো বৃষ্টি। শেষ সেশনে যদি নাটকীয় কিছু না হয়!

ওভালে এই টেস্টে প্রথম ইনিংসে ২৮৩ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। জবাবে ২৯৫ রানে থামে অস্ট্রেলিয়াও। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ৩৯৫ রানে অলআউট হলে অসিদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩৮৪ রানের।

Advertisement

ব্যাটারদের দৃঢ়তায় চতুর্থ ইনিংসে দারুণভাবে এগিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু শেষ পর্যন্ত তাদের জয়ের স্বপ্ন সত্যি হবে কিনা, সেটিই এখন সংশয়ের।

এই টেস্ট ড্র হলেও অবশ্য সিরিজ জিতে যাবে অস্ট্রেলিয়াই। প্যাট কামিন্সের দল ২-১ ব্যবধানে এগিয়ে আছে। এরই মধ্যে তাদের অ্যাশেজ ধরে রাখা নিশ্চিত হয়ে গেছে।

এমএমআর/এএসএম

Advertisement