আন্তর্জাতিক

এবার ভালোবেসে ভারতে লঙ্কান তরুণী

প্রেমের টানে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করলেন প্রতিবেশী দেশের আরও এক তরুণী। এবার ভারতীয় প্রেমিকের টানে ছুটে এলেন শ্রীলঙ্কার এক তরুণী। ভিকনেশ্বরী শিবকুমারা নামের ওই তরুণী প্রেমিকের সঙ্গে দেখা করতে গত ৪ জুলাই ভারতে প্রবেশ করেন। শুধু তা-ই নয়, ভারতে প্রবেশের পর প্রেমিক লক্ষ্মণকে বিয়েও করেছেন ভিকনেশ্বরী।

Advertisement

আরও পড়ুন: বাবার সহকর্মীদের কাছে ধর্ষণের শিকার দুই বোন

২৮ বছর বয়সী লক্ষ্মণ অন্ধ্রপ্রদেশের ভেঙ্কটাগিরিকোটা শহরের বাসিন্দা। ২০১৭ সালে সামাজিক মাধ্যম ফেসবুকে তার বন্ধুত্ব হয় ২৫ বছর বয়সি ভিকনেশ্বরীর সঙ্গে। অচিরেই সেই বন্ধুত্ব প্রেমে পরিণত হয়।

অবশেষে সাহস করে চলতি বছরের ৪ জুলাই ভারতে আসেন ভিকনেশ্বরী। ২০ জুলাই লক্ষ্মণের পরিবারের উপস্থিতিতে একটি মন্দিরে বিয়ে হয় তাদের।

Advertisement

তবে পাক গৃহবধূ সীমা হায়দারের মতো অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেননি ভিকনেশ্বরী। পর্যটন ভিসায় তিনি ভারতে এসেছিলেন। আগামী ৬ আগস্ট তার ভিসার মেয়াদ শেষ হচ্ছে। এরপর তাকে ফিরে যেতে হবে নিজের দেশে।

অভিবাসন নিয়ম অনুযায়ী, চিত্তোরের জেলা পুলিশ ভিকনেশ্বরীকে ইতোমধ্যেই একটি নোটিস পাঠিয়েছে। ভিকনেশ্বরীও সরকারের কাছে নাগরিকত্ব পাওয়ার আবেদন জানিয়েছেন। ভবিষ্যতে সম্ভাব্য জটিলতা এড়াতে নবদম্পতিকে আইনসম্মত ভাবে বিয়ে করার পরামর্শ দিয়েছে পুলিশ।

আরও পড়ুন: মেয়েদের লাভ ইমোজি পাঠালেই শাস্তি হতে পারে যে দেশে

সাম্প্রতিক সময়ে ভিকনেশ্বরী এবং সীমা ছাড়া ভারতে এসেছেন পোল্যান্ডের বাসিন্দা বারবারা পোলাক। ভারতীয় প্রেমিক শাদাব মালিকের টানে ভারতে এসে ঝাড়খণ্ডের হাজারিবাগে বসবাস শুরু করেছেন তিনি। সঙ্গে এনেছেন তার ছয় বছরের কন্যাকেও।

Advertisement

সূত্র: আনন্দবাজার পত্রিকা

টিটিএন