তথ্যপ্রযুক্তি

রিলের মতো শর্ট ভিডিও হোয়াটসঅ্যাপেও শেয়ার করা যাবে

বিশ্বের অন্যতম জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এত নতুনত্ব।

Advertisement

এবার হোয়াটসঅ্যাপেও শর্ট ভিডিও শেয়ার করার ফিচার আনলো মেটা। টেক জায়ান্ট মেটার অন্যান্য প্ল্যাটফর্ম ফেসবুক, ইনস্টাগ্রামের মতো রিলস ভিডিও আপলোড করা যাবে হোয়াটসঅ্যাপে। এই ফিচারের সুবিধা হলো, চ্যাটের সময় রেকর্ড করা ভিডিও পাঠাতে পারবেন ব্যবহারকারীরা।

সংস্থার মতে, ব্যবহারকারীরা যাতে মেসেজ করার সময় আরও ভালো অভিজ্ঞতা পায়, সেজন্যই আনা হয়েছে। এখন পর্যন্ত যদি কোনো ব্যক্তি অ্যাপটিতে কাউকে ভিডিও শেয়ার করতেন, তবে এর জন্য গ্যালারিতে গিয়ে ভিডিও সিলেক্ট করে তা পাঠাতে হত। এতে সবচেয়ে বড় সমস্যা ছিল সহজে ভিডিওটি খুঁজে পাওয়া যেত না। কিন্তু এবার সেই সমস্যার সমাধান করতেই মেটা হোয়াটসঅ্যাপে শর্ট ভিডিও মেসেজ ফিচার চালু করেছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে পাবেন ‘অফিসিয়াল চ্যাট’ সুবিধা

Advertisement

চ্যাটের সময় মেসেজ হিসেবে ভিডিও পাঠাতে পারবেন, যা আপনি চ্যাটের মধ্য়েই রেকর্ড করতে পারবেন। এই ভিডিওটি ৬০ সেকেন্ড রেকর্ড করতে পারবেন। তবে এই ভিডিও মেসেজে কোনো সাউন্ড থাকবে না। আপনি যদি সাউন্ড দিয়েও রেকর্ড করেন, তাও যখন পাঠাবেন, সেটি নিজে থেকেই মিউট হয়ে যাবে। অর্থাৎ আপনি যাকে পাঠাবেন, সে সেই ভিডিওতে কোনো শব্দ শুনতে পাবেন না।

তবে যাকে ভিডিও পাঠাচ্ছেন যে যদি অডিও শুনতে চায়, তাহলে তাকে সেই অডিও অপশনে ক্লিক করতে হবে। এই অপশনটি ভালো। কারণ অনেক সময় এমন হয়, কেউ ভয়েস মেসেজ পাঠালেও কিছু কিছু ক্ষেত্রে তা শোনা হয় না। মানে আপনি এমন একটি জায়গায় আছেন, যেখানে ভয়েস মেসেজ শুনতে পারবেন না। সেক্ষেত্রে এটি ভালো উপায়। আপনি কোনো সাউন্ড ছাড়াই ভিডিওটি দেখে নিতে পারবেন।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এমএস

Advertisement